বরিশালে শিশু ধর্ষণের পর হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন

বরিশালে শিশু ধর্ষণের পর হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন

সংগৃহীত

বরিশাল নগরীতে নয় বছরের শিশুকে ধর্ষণের পর হত্যার দায়ে তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।

সোমবার (১৪ আগস্ট) বরিশালের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. ইয়ারব হোসেন এই দণ্ড দেন।
মামলায় দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন: উত্তর সাগরদী নবগ্রাম রোড এলাকার আব্দুস ছালাম হাওলাদারের ছেলে ইমাম হোসেন হাওলাদার, একই এলাকার মো. মতিউর রহমান খানের ছেলে মো. শাহরিয়ার খান শাকিল ও মৃত আবদুল আজিজ খানের ছেলে মো. বাছেদ খান ওরফে বাঘা। এর মধ্যে মো. বাছেদ খান ওরফে বাঘা পলাতক।

আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ফয়েজুল হক ফয়েজ বিষয়টি নিশ্চিত করেন।

মামলার বরাতে ট্রাইব্যুনালের স্টেনোগ্রাফার সাইফুল ইসলাম বলেন, ২০১৬ সালের ১৮ সেপ্টেম্বর রাত সাড়ে ১০টায় ভুক্তভোগী শিশু তার বাবাকে খুঁজতে বের হয়। পথিমধ্যে শাকিল খান শিশুকে ফুসলিয়ে পরিত্যক্ত টিনের ঘরে নিয়ে যায়। সেখানে তার মুখ বেঁধে শাকিল, বাঘা ও ইমাম হোসেন পালাক্রমে ধর্ষণ করে। পরে তাকে শ্বাসরোধে হত্যা করে খান সড়কের পাশে একটি ডোবায় ফেলে রাখে। পরদিন শিশুর মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় শিশুর বাবা ওই বছরের ১৯ সেপ্টেম্বর কোতোয়ালি মডেল থানায় মামলা করেন।

থানার এসআই মো. মশিউর রহমান তিনজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেন। বিচারক মামলার ৩০ জনের মধ্যে ১০ জনের সাক্ষ্যগ্রহণ শেষে মামলার রায় দেন। দণ্ডিতদের সাজা পরোয়ানায় জেলে পাঠানোর আদেশ দিয়েছেন। এ ছাড়াও পলাতক বাঘার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আদেশ দিয়েছেন বিচারক।