পাহাড়ি জনপদে জঙ্গিদের নিয়ে অভিযানে নেমেছে সিসিটিসি

পাহাড়ি জনপদে জঙ্গিদের নিয়ে অভিযানে নেমেছে সিসিটিসি

সংগৃহীত

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার কর্মধা ইউনিয়নের পাহাড়ি এলাকায় আরও জঙ্গি আস্তানার সন্ধানে অভিযানে নেমেছে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিসিটিসি)।

মঙ্গলবার (১৫ আগস্ট) সকাল ৭টার দিকে আটককৃত জঙ্গিদের নিয়ে অভিযানে যায় সিসিটিসি দল। এ অভিযানে নেতৃত্বে রয়েছেন সিটিটিসি প্রধান মো. আসাদুজ্জামান। সোমবার (১৪ আগস্ট) সকালে কর্মধা ইউনিয়নের আছকরাবাদ বাজার থেকে স্থানীয় লোকজন ১৭ জন জঙ্গিতে আটক করে। এ সময় খবর পেয়ে পুলিশ ও কাউন্টার টেরোরিজম ইউনিট (সিটিটিসি) ঘটনাস্থলে যান। পরে সোমবার রাত সাড়ে আটটায় আটক জঙ্গিদের জিজ্ঞাসাবাদ শেষে পুলিশ পাহারায় মৌলভীবাজার জেলা পুলিশ লাইনে নেওয়া হয়।

প্রেসবিফিংয়ে সিটিটিসি প্রধান মো. আসাদুজ্জামান বলেন, আটককৃত ১৭ জঙ্গিকে প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তাদের মধ্যে একজন চিকিৎসক ও চায়নায় বিশ্ববিদ্যালয় পড়ুয়া দুজন ইঞ্জিনিয়ার রয়েছেন৷ রাত গভীর হওয়ায় পাহাড়ের নির্জন স্থানে যাওয়া সম্ভব হয়নি। এ কারণে মঙ্গলবার সকালে আটককৃতদের নিয়ে পাহাড়ের ভেতরে তাদের সেই আস্তানায় অভিযান পরিচালনা করা হচ্ছে।

তিনি আরও বলেন, উগ্রবাদ ও জঙ্গিবাদ নির্মূলে বাংলাদেশ পুলিশ সফলতার সঙ্গে কাজ করে যাচ্ছে। একদম নতুন একটি জঙ্গি সংগঠন মাথাচাড়া দিয়ে উঠার চেষ্টা করেছিল। কিন্তু গত ৭ আগস্ট ঢাকা থেকে ১০ জন, ১২ আগস্ট কুলাউড়া থেকে ১০ জন ও ১৪ আগস্ট স্থানীয় জনগণের সহায়তায় আরেও ১৭ জনকে আটক করতে সক্ষম হই।