ডোমিনিকান রিপাবলিকে বিস্ফোরণে শিশুসহ নিহত ১০

ডোমিনিকান রিপাবলিকে বিস্ফোরণে শিশুসহ নিহত ১০

ডোমিনিকান রিপাবলিকে বিস্ফোরণে শিশুসহ নিহত ১০

ডোমিনিকান প্রজাতন্ত্রের প্রেসিডেন্ট লুইস আবিনাদার বলেছেন, একটি বাণিজ্যিক জেলায় ভয়াবহ বিস্ফোরণে ১০ জন নিহত ও কয়েক ডজন মানুষ আহত হয়েছে। এ ঘটনায় এখনো ১১ জন নিখোঁজ রয়েছে।মঙ্গলবার (১৬ আগস্ট) তিনি এ কথা জানান।

বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, ডোমিনিকান রিপাবলিকের রাজধানী সান্তো ডোমিঙ্গো থেকে ৩০ কিলোমিটারের কম দূরত্বে অবস্থিত সান কিস্টোবালের বাণিজ্যিক এলাকায় ওই বিস্ফোরণ ঘটে। শক্তিশালী ওই বিস্ফোরণে এলাকা কেঁপে ওঠে। এতে সেখানে আগুন ছড়িয়ে পড়ে। বিস্ফোরণের কয়েক ঘণ্টা পরও সেখানে এখনো আগুন জ্বলতে এবং ধোঁয়ার কুণ্ডলি উড়তে দেখা যাচ্ছে। এ ঘটনায় সেখানে রাখা অনেক গাড়ি পুড়ে গেছে।

সংস্থাটি আরো জানায়য়, আবিনাদার ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং ১০ জনের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। নিহতদের মধ্যে নারী, পুরুষ ও শিশু রয়েছে।

তিনি বলেন, ‘আমাদের পক্ষে যা যা করা সম্ভব আমরা সবই করছি। নিখোঁজদের উদ্ধারে জোর প্রচেষ্টা চালানো হচ্ছে। এ ঘটনায় ৩৭ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।’সোমবার কর্তৃপক্ষ জানায়, নিহতদের মধ্যে চার মাস বয়সী এক শিশুও রয়েছে।

তবে বিস্ফোরণের কারণ প্রকাশ করা হয়নি বা এর সঠিক উৎসও জানা যায়নি। এ বিস্ফোরণে একটি হার্ডওয়্যারের দোকান, একটি পশু চিকিৎসা কেন্দ্র এবং একটি প্লাস্টিকের কারখানাসহ সেখানের বেশ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানের ক্ষতি হয়েছে। ঘটনাস্থলে প্রায় পাঁচ শ’ দমকল কর্মী পাঠানো হয়।
সূত্র : বাসস