ডোমিনিকান রিপাবলিকে বিস্ফোরণে নিহত শিশুসহ ২৫

ডোমিনিকান রিপাবলিকে বিস্ফোরণে নিহত শিশুসহ ২৫

সংগৃহীত

ক্যারিবীয় দেশ ডোমিনিকান রিপাবলিকের সান ক্রিস্টোবাল শহরে বিস্ফোরণ ঘটেছে। এ ঘটনায় ধ্বংস হয়েছে ভবনসহ হার্ডওয়্যারের দোকান, ভেটেরিনারি ক্লিনিক ও প্লাস্টিক কারখানা। নিহত হয়েছে দুই ডজনেরও বেশি মানুষ।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, স্থানীয় সময় গত সোমবার দেশটির সান ক্রিস্টোবাল শহরে বিস্ফোরণের ঘটনাটি ঘটে। যাদের প্রাণহানি হয়েছে তাদের মধ্যে একটি শিশু রয়েছে।

এ ঘটনার পর গতকাল বুধবার (১৬ আগস্ট) পর্যন্ত মৃত্যুর সংখ্যা ছিল ১১ জন। সেটি বেড়ে বর্তমানে ২৫ জনে দাঁড়িয়েছে। ধ্বংসপ্রাপ্ত ভবনগুলোয় কেউ জীবিত আছে কিনা খতিয়ে দেখা হচ্ছে। জীবিতদের সন্ধানে উদ্ধার কার্যক্রম চলছে।

যেকজন আহত হয়েছেন, তাদের সবাইকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। নয়টি ভবনে আগুন লেগেছিল; শতাধিক দমকলকর্মী আগুন নেভানোর চেষ্টা করছে।

বিবিসির বুধবারের প্রতিবেদনে জানানো হয়, সান ক্রিস্টোবাল শহরের বাণিজ্যিক এলাকায় এ বিস্ফোরণের কারণ সম্পর্কে বিস্তারিত জানা যায়নি। মঙ্গলবার (১৫ আগস্ট) বিস্ফোরণের ঘটনাস্থল পরিদর্শন করেছেন ডোমিনিকান রিপাবলিকের প্রেসিডেন্ট লুইস আবিনাদার। তিনি বলেছেন, নিখোঁজদের শনাক্ত করা ও অন্যান্য প্রয়োজনীয় কর্মকাণ্ডের জন্য আমাদের যা করার, সবই করা হবে।