ফুটবল থেকে অবসরের ঘোষণা দিলেন ওয়ালকট

ফুটবল থেকে অবসরের ঘোষণা দিলেন ওয়ালকট

ফুটবল থেকে অবসরের ঘোষণা দিলেন ওয়ালকট

৩৪ বছর বয়সে পেশাদার ফুটবল থেকে অবসরের ঘোষণা দিয়েছেন ইংল্যান্ডের সাবেক ফরোয়ার্ড থিও ওয়ালকট। তার প্রজন্মে ইংল্যান্ডের অন্যতম প্রতিভাবান একজন তরুণ হিসেবে ওয়ালকটকে বিবেচনা করা হতো।

১৮ বছরের সিনিয়র ক্যারিয়ারে এই উইঙ্গার সাউদাম্পটনের হয়ে ৫৬০টিরও বেশি ম্যাচ খেলেছেন। এই ক্লাবের হয়ে ২০০৫ সালে পেশাদার ক্যারিয়ার শুরু করেছিলেন, এখন এই ক্লাবই তাকে বিদায় জানালো। মাঝে খেলেছেন আর্সেনাল ও এভারটনে। ক্লাব ফুটবলে মোট গোল করেছেন ১২৯টি।

ইংল্যান্ডের তৎকালীন ম্যানেজার সেন-গোরান এরিকসনের বিবেচনায় ২০০৬ সালের বিশ্বকাপ স্কোয়াডে সুযোগ পেয়েছিলেন ওয়ালকট। কোনো আন্তর্জাতিক ম্যাচ না খেলেই সরাসরি বিশ্বকাপে ডাক পাওয়ায় তাকে নিয়ে বিতর্ক কম হয়নি। কিন্তু মাত্র ১৯ বছর বয়সে ইংল্যান্ডের জার্সি গায়ে মাঠে নেমে তিনি কোচের আস্থার প্রতিদান দিয়েছিলেন। জাতীয় দলের হয়ে হ্যাটট্রিক করে তিনি সবাইকে তাক লাগিয়ে দিয়েছিলেন।তবে সব মিলিয়ে ইনজুরি ওয়ালকটকে বেশিদূর যেতে দেয়নি। ইংল্যান্ডের হয়ে ৪৭ ম্যাচে করেছেন মাত্র ৮ গোল।

ইনস্টাগ্রামে ওয়ালকট অবসর প্রসঙ্গে লিখেছেন, ‘মাত্র ১০ বছর বয়সে আমি প্রথম ফুটবল বুট পড়েছিলাম। তখন থেকেই জীবনের বিশেষ একটি যাত্রা শুরু হয়েছিল। ক্যারিয়ারের পুরোটা সময় যেভাবে আমি সকলের সমর্থন পেয়েছি তা সত্যিই অসাধারণ, আমি সকলের কাছে কৃতজ্ঞ। বেশ কিছু দুর্দান্ত খেলোয়াড়ের সাথে আমি ফুটবল মাঠে খেলেছি। আমরা একসাথে স্মরণীয় কিছু মুহূর্ত উপহার দিয়েছি।’

সূত্র : বাসস/এএফপি