এশিয়া কাপ : ধারাভাষ্য প্যানেলে ভারতের ১১ জন, বাংলাদেশের নেই কেউ

এশিয়া কাপ : ধারাভাষ্য প্যানেলে ভারতের ১১ জন, বাংলাদেশের নেই কেউ

এশিয়া কাপ : ধারাভাষ্য প্যানেলে ভারতের ১১ জন, বাংলাদেশের নেই কেউ

বিতর্ক যেন পিছু ছাড়ছে না এশিয়া কাপের। ভেন্যু ও সূচির পর দল ঘোষণা নিয়েও চলছে বিড়ম্বনা। এর মাঝেই আবার বদলে গেল এশিয়া কাপের ধারাভাষ্য প্যানেল। নতুন তালিকায় ভারতের ১১ জন ধারাভাষ্যকার থাকলেও ঠাঁই হয়নি বাংলাদেশের কারোর!

এশিয়ার সবচেয়ে বড় ক্রিকেট মহাযজ্ঞ শুরু হবে ৩০ আগস্ট থেকে। উত্তেজনাপূর্ণ এই সিরিজকে আরো প্রাণবন্ত করে তুলতে শনিবার ধারাভাষ্যকারের নাম প্রকাশ করেছে স্টার স্পোর্টস। আসরটি সম্প্রচারের দায়িত্ব পাওয়া এই প্রতিষ্ঠান বাংলাদেশ থেকে ধারাভাষ্যে রাখেনি কাউকেই।

স্টার স্পোর্টসের প্রকাশিত তালিকায় আছেন ১৯ জন ধারাভাষ্যকার। প্রাধান্য পেয়েছে ভারতীয়রাই। আছেন একাধিক পাকিস্তানিও। শ্রীলঙ্কা থেকেও আছেন একজন। তবে সাকিবদের পক্ষে কথা বলার মতো কাউকেই রাখেনি তারা। অথচ, কয়েকদিন আগে প্রকাশিত প্যানেলেও বাংলাদেশ থেকে ছিল আতাহার আলী খানের নাম।

১৯ সদস্যের ধারাভাষ্য প্যানেলে ভারতেরই আছে ১১ জন। জনপ্রিয় ধারাভাষ্যকার রবি শাস্ত্রীর সাথে এই তালিকায় আছেন গৌতম গম্ভীর, হরভজন সিং, ইরফান পাঠান, পিযুষ চাওলা, সঞ্জয় বাঙ্গার, সঞ্জয় মাঞ্জরেকার, মোহাম্মদ কাইফ, দীপ দাশ গুপ্ত, রজত ভাটিয়া ও আদিত্য টার।

পাকিস্তানের আছে সর্বোচ্চ চারজন। সাবেক বাঁহাতি পেসার ওয়াসিম আকরামের সাথে আছেন আমির সোহেল, ওয়াকার ইউনুস ও বাজিদ খান। রাখা হয়নি পাকিস্তানের নন্দিত ধারাভাষ্যকার রমিজ রাজাকেও! অথচ আগের তালিকায় ছিলেন তিনি।

শ্রীলঙ্কা থেকে আছেন কেবল সাবেক অধিনায়ক মারভান আতাপাত্তু। আফগানিস্তান ও নেপাল থেকে নেই কেউ। তবে এশিয়ার বাইরে থেকে আছেন তিনজন। তারা হলেন জিম্বাবুয়ের অ্যান্ডি ফ্লাওয়ার, অস্ট্রেলিয়ার ম্যাথু হেইডেন ও ইংল্যান্ডের ডমিনিক কর্ক।