১০ জনের ওয়েস্ট হ্যামের কাছে ৩-১ গোলে হারল চেলসি

১০ জনের ওয়েস্ট হ্যামের কাছে ৩-১ গোলে হারল চেলসি

১০ জনের ওয়েস্ট হ্যামের কাছে ৩-১ গোলে হারল চেলসি

কোচ মরিসিও পচেত্তিনোর ভিত কাপিয়ে দিয়েছে ওয়েস্ট হ্যাম। গতকাল  চেলসিকে ৩-১ গোলে হারিয়ে দিয়েছে ১০ জনের দলে পরিণত হওয়া ওয়েস্ট হ্যাম। মিকাইল এন্টনিওর চমৎকার প্রচেস্টা এবং এঞ্জো ফার্নান্দেজ পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হবার পর এমন শোচনীয় হার দেখল উত্তর লন্ডনের ক্লাব চেলসি।  ম্যাচ শেষে অবশ্য খেলার বর্তমান ধারার  প্রতি আস্থা রাখার আহ্বান জানিয়েছেন চেলসির আর্জেন্টাইন কোচ। গত সপ্তাহের শেষভাগে লিভারপুলের সঙ্গে ১-১ গোলে ড্র করার পর গতকাল লন্ডন স্টেডিয়ামে ধীর গতির রক্ষণ ও ফিনিশিংয়ে ব্যর্থতার কারণে একটি প্রানবন্ত পারফর্মেন্সকে ধুলোয় মিশিয়ে দিল পচেত্তিনোর শিষ্যরা।

ম্যাচের দ্বিতীয়ার্ধে গোল করে ওয়েস্ট হ্যামের লিড এনে দেন এন্টনিও এবং শেষভাগে লুকাস পাকুয়েটা পেনাল্টি থেকে গোল করে ওয়েস্ট হ্যামের জয়ের ব্যবধান বাড়ান। ফলে প্রিমিয়ার লিগের প্রথম জয় দেখার আশায় থাকা চেলসির নবনিযুক্ত আর্জেন্টাইন কোচের অপেক্ষার প্রহর আরো বেড়ে গেল।ম্যাচের শুরুতে ৭ম মিনিটে নায়েফ আগুয়ের্দের গোলে ওয়েস্ট হ্যাম এগিয়ে গেলেও ২৮ মিনিটে দর্শনীয় এক গোলে চেলসিকে সমতায় ফিরিয়ে আনেন ক্লাবটির টিন এজার কার্নি চুকুয়েমেকা। তবে বিরতিতে যাবার আগমুহুর্তে ফার্নান্দেজের পেনাল্টি মিসের ঘটনাটিই হচ্ছে ম্যাচের টার্নিং পয়েন্ট।

বিরতি থেকে ফিরেই ৫৩ মিনিটে এন্টনিওর গোলে ফের লিড নেয় ওয়েস্ট হ্যাম। ওই অর্ধের মাঝপথে দ্বিতীয় লাল কার্ড দেখে আগুয়ের্দে মাঠ ছাড়তে বাধ্য হওয়ায় ১০ জনের দলের বিপক্ষেও ঘুরে দাঁড়াতে পারেনি চেলসি। বরং শেষ মিনিটে (৯০মি.) পেনাল্টি থেকে পাকুয়েটা গোল করে ১০ জনের ওয়েস্ট হ্যামের জয়ের ব্যবধান বাড়িয়ে দেন (৩-১)।

ম্যাচ শেষে চেলসি কোচ বলেন,‘আমাদের মতো দলগুলোকে সঠিক ভারসাম্য রাখতে হবে। আমার মনে হয় কয়েকটি আক্রমন আমরা ভালেভাবে কাজে লাগাতে পারিনি। অপরদিকে গোলও হজম করেছি। আমরা বেশ কিছু সুযোগ সৃস্টি করেছি। প্রথমার্ধেই আমাদের জয় নিশ্চিত করা উচিৎ ছিল। পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থতা হওয়ার  চেয়ে হতাশার আর কিছু হতে পারে না। আমরা ভালো খেলেও এর পুরস্কার ঘরে তুলতে পারিনি। এটি হতাশার হলেও এটি সুচনা মাত্র। আমাদেরকে নিজেদের পদ্ধতির প্রতি আস্থা রাখতে হবে।’গত মৌসুমে লিগ ম্যাচে ৩১ টি মধ্যে মাত্র ৫টিতে জয়লাভ করেছিল চেলসি। শীর্ষ লিগে তাদের সর্বশেষ জয়টি ছিল গত মে মাসে বোর্নমাউথে। ১৯৯০ সালের পর  লীগের প্রথম  চার লন্ডন ডার্বি ম্যাচে হার মেনেছে চেলসি। রোববার অনুষ্ঠিত প্রিমিয়ার লিগের আরেক ম্যাচে অ্যাস্টন ভিলা ৪-০ গোলে হারিয়েছে এভারটনকে।

সূত্র : বাসস