আরটিভিতে চাকরির সুযোগ

আরটিভিতে চাকরির সুযোগ

প্রতীকী ছবি

দেশের জনপ্রিয় বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভি জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রতিষ্ঠানটিতে ১৩ পদে ৩৪ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা অনলাইনে আগামী ৩১ আগস্ট পর্যন্ত আবেদন করতে পারবেন।

১. পদের নাম: যুগ্ম বার্তা সম্পাদক
পদের সংখ্যা: ২টি
বয়সসীমা: ৩৮ বছর
অভিজ্ঞতা: গণযোগাযোগ ও সাংবাদিকতায় স্নাতক প্রার্থী অগ্রাধিকার পাবে। যুগ্ম বার্তা সম্পাদক হিসেবে ইলেকট্রনিক মিডিয়ায় চার (৪) বছর কাজের অভিজ্ঞতা। সংবাদ গুরুত্বায়নে চৌকস হতে হবে। দেশীয় ও বৈশ্বিক অর্থনীতি, রাজনীতি এবং ঘটনাপ্রবাহ সম্পর্কে সম্যক জ্ঞান থাকতে হবে। তথ্যানুসন্ধান, গবেষণা ও বিশ্লেষণে দক্ষতা থাকতে হবে।

এ ছাড়া বাংলা বানানরীতি সম্পর্কে বিস্তৃত জ্ঞান থাকতে হবে। টিম পরিচালনায় দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে। কম্পিউটারে বাংলা ও ইংরেজি লিখতে পারা বাধ্যতামূলক। ফিচার রাইটিংয়ে অভিজ্ঞতা অগ্রাধিকারযোগ্য বিশেষ দক্ষতা হিসেবে বিবেচিত হবে।

২. পদের নাম: সিনিয়র রিপোর্টার
পদের সংখ্যা: ৩টি
বয়সসীমা: ৩৮ বছর
অভিজ্ঞতা: গণযোগাযোগ ও সাংবাদিকতায় স্নাতক প্রার্থী অগ্রাধিকার পাবে। ইলেকট্রনিক মিডিয়ায় দশ (১০) বছর কাজের অভিজ্ঞতা। দেশ-বিদেশের রাজনীতি, অর্থনীতি, জনগুরুত্বপূর্ণ এবং আলোচিত ঘটনাপ্রবাহ সম্পর্কে বিস্তৃত জ্ঞান থাকতে হবে। বাংলা শুদ্ধ উচ্চারণের দক্ষতা এবং বাচনভঙ্গিতে বিশেষত্ব থাকতে হবে। সোশ্যাল মিডিয়া সম্পর্কে আগ্রহ থাকতে হবে। কম্পিউটারে বাংলা ও ইংরেজি দ্রুত লেখায় পারদর্শিতা বাধ্যতামূলক।

৩. পদের নাম: স্টাফ রিপোর্টার
পদের সংখ্যা: ৩টি
বয়সসীমা: ৩২ বছর
অভিজ্ঞতা: গণযোগাযোগ ও সাংবাদিকতায় স্নাতক প্রার্থী অগ্রাধিকার পাবে। ইলেকট্রনিক মিডিয়ায় তিন (৩) বছর কাজের অভিজ্ঞতা। দেশ-বিদেশের রাজনীতি, অর্থনীতি, জনগুরুত্বপূর্ণ এবং আলোচিত ঘটনাপ্রবাহ সম্পর্কে বিস্তৃত জ্ঞান থাকতে হবে। বাংলা শুদ্ধ উচ্চারণের দক্ষতা এবং বাচনভঙ্গিতে বিশেষত্ব থাকতে হবে। সোশ্যাল মিডিয়া সম্পর্কে আগ্রহ থাকতে হবে। কম্পিউটারে বাংলা ও ইংরেজি দ্রুত লেখায় পারদর্শিতা বাধ্যতামূলক।

৪. পদের নাম: নিউজরুম এডিটর (টিকার)
পদের সংখ্যা: ৩টি
বয়সসীমা: ৩০ বছর
অভিজ্ঞতা: গণযোগাযোগ ও সাংবাদিকতায় স্নাতক প্রার্থী অগ্রাধিকার পাবে। ইলেকট্রনিক মিডিয়ায় দুই (২) বছর অথবা প্রিন্ট/অনলাইন মিডিয়ায় তিন (৩) বছর কাজের অভিজ্ঞতা। বাংলা বানানরীতি সম্পর্কে বিস্তৃত জ্ঞান থাকতে হবে। কম্পিউটারে বাংলা ও ইংরেজি দ্রুত লেখায় পারদর্শিতা বাধ্যতামূলক।

৫. পদের নাম: বিজনেস রিপোর্টার
পদের সংখ্যা: ৩টি
বয়সসীমা: ৩২ বছর
অভিজ্ঞতা: গণযোগাযোগ ও সাংবাদিকতা/অর্থনীতি/বাণিজ্যে স্নাতক প্রার্থী অগ্রাধিকার পাবে। ইলেকট্রনিক মিডিয়ায় তিন (৩) বছর অথবা প্রিন্ট/অনলাইন মিডিয়ায় ৪ বছর সংশ্লিষ্ট বিটে কাজের অভিজ্ঞতা। দেশীয় ও বৈশ্বিক অর্থনীতি সম্পর্কিত তথ্যানুসন্ধান, গবেষণা ও বিশ্লেষণে দক্ষতা। বাংলা ও ইংরেজি ভাষা শুদ্ধ উচ্চারণের দক্ষতা এবং বাচনভঙ্গিতে বিশেষত্ব থাকতে হবে। কম্পিউটারে বাংলা ও ইংরেজি দ্রুত লেখায় পারদর্শী হতে হবে।

৬. পদের নাম: বিনোদন রিপোর্টার
পদের সংখ্যা: ২টি
বয়সসীমা: ৩২ বছর
অভিজ্ঞতা: গণযোগাযোগ ও সাংবাদিকতায় স্নাতক প্রার্থী অগ্রাধিকার পাবে। ইলেকট্রনিক মিডিয়ায় দুই (২) বছর অথবা প্রিন্ট/অনলাইন মিডিয়ায় তিন বছর সংশ্লিষ্ট বিটে কাজের অভিজ্ঞতা থাকতে হবে। বিনোদনবিষয়ক সংবাদ সংগ্রহ, লেখা, সম্পাদনা, অনুবাদ এবং বিশ্লেষণে দক্ষতা থাকতে হবে। দেশ ও আন্তর্জাতিক বিনোদন সংশ্লিষ্ট বিষয়ে বিস্তৃত জ্ঞান থাকতে হবে। বাংলা ও ইংরেজি ভাষা শুদ্ধ উচ্চারণে পারদর্শী এবং বাচনভঙ্গিতে বিশেষত্ব থাকতে হবে। সোশ্যাল মিডিয়া সম্পর্কে জ্ঞান ও আগ্রহ থাকতে হবে। কম্পিউটারে বাংলা ও ইংরেজি দ্রুত লেখায় পারদর্শী হতে হবে।

৭. পদের নাম: সহকারী প্রযোজক
পদের সংখ্যা: ২টি
বয়সসীমা: ৩৫ বছর
অভিজ্ঞতা: গণযোগাযোগ ও সাংবাদিকতায় স্নাতক প্রার্থী অগ্রাধিকার পাবে। ইলেকট্রনিক মিডিয়ায় পাঁচ (৫) বছর কাজের অভিজ্ঞতা। দেশ-বিদেশের রাজনীতি, অর্থনীতি, জনগুরুত্বপূর্ণ এবং আলোচিত ঘটনাপ্রবাহ সম্পর্কে বিস্তৃত জ্ঞান থাকতে হবে। বাংলা ভাষা শুদ্ধ উচ্চারণ ও বানানরীতি সম্পর্কে বিস্তৃত জ্ঞান থাকতে হবে। টেলিভিশন অনুষ্ঠান ও সোশ্যাল মিডিয়া কনটেন্ট তৈরির অভিজ্ঞতা থাকতে হবে। কম্পিউটারে বাংলা ও ইংরেজি দ্রুত লেখায় পারদর্শিতা বাধ্যতামূলক।

৮. পদের নাম: প্রোডাকশন এক্সিকিউটিভ
পদের সংখ্যা: ৩টি
বয়সসীমা: ২৮ বছর
অভিজ্ঞতা: গণযোগাযোগ ও সাংবাদিকতা, টেলিভিশন ও চলচ্চিত্র অধ্যয়নে স্নাতক প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। বাংলা ও ইংরেজি ভাষার বানান ও উচ্চারণবিধি সম্পর্কে জ্ঞান থাকতে হবে। কম্পিউটারে বাংলা ও ইংরেজি লিখতে পারা বাধ্যতামূলক। ডিজিটাল কনটেন্ট তৈরির অভিজ্ঞতা ও আগ্রহ থাকতে হবে।

৯. পদের নাম: নিউজরুম এডিটর (ইন্টারন্যাশনাল)
পদের সংখ্যা: ৩টি
বয়সসীমা: ৩০ বছর
অভিজ্ঞতা: গণযোগাযোগ ও সাংবাদিকতায় স্নাতক প্রার্থী অগ্রাধিকার পাবে। ইলেকট্রনিক মিডিয়ায় দুই (২) বছর অথবা প্রিন্ট/অনলাইন মিডিয়ায় তিন (৩) বছর কাজের অভিজ্ঞতা। বৈশ্বিক অর্থনীতি, রাজনীতি এবং ঘটনাপ্রবাহ সম্পর্কে সম্যক জ্ঞান থাকতে হবে। আন্তর্জাতিক বিভিন্ন উৎস থেকে সংবাদ সংগ্রহ, লেখা, সম্পাদনা, অনুবাদ এবং বিশ্লেষণে দক্ষতা থাকতে হবে। বাংলা ও ইংরেজি ভাষা শুদ্ধ উচ্চারণে পারদর্শী এবং বাচনভঙ্গিতে বিশেষত্ব থাকতে হবে। সোশ্যাল মিডিয়া সম্পর্কে জ্ঞান ও আগ্রহ থাকতে হবে। কম্পিউটারে বাংলা ও ইংরেজি দ্রুত লেখায় পারদর্শিতা বাধ্যতামূলক।

১০. পদের নাম: নিউজরুম এডিটর (ন্যাশনাল ডেস্ক)
পদের সংখ্যা: ৪টি
বয়সসীমা: ৩০ বছর
অভিজ্ঞতা: গণযোগাযোগ ও সাংবাদিকতায় স্নাতক প্রার্থী অগ্রাধিকার পাবে। ইলেকট্রনিক মিডিয়ায় তিন (৩) বছর অথবা প্রিন্ট/অনলাইন মিডিয়ায় চার (৪) বছর কাজের অভিজ্ঞতা। দেশের প্রতিটি জেলা ও অঞ্চলের বৈশিষ্ট্য এবং বিশেষত্ব সম্পর্কে জ্ঞান। বাংলা শুদ্ধ উচ্চারণের দক্ষতা এবং বাচনভঙ্গিতে বিশেষত্ব থাকতে হবে। ডিজিটাল কনটেন্ট তৈরির অভিজ্ঞতা ও আগ্রহ থাকতে হবে। কম্পিউটারে বাংলা ও ইংরেজি দ্রুত লেখায় পারদর্শিতা বাধ্যতামূলক।

১১. পদের নাম: স্পোর্টস রিপোর্টার
পদের সংখ্যা: ৩টি
বয়সসীমা: ৩২ বছর
অভিজ্ঞতা: গণযোগাযোগ ও সাংবাদিকতায় স্নাতক প্রার্থী অগ্রাধিকার পাবে। ইলেকট্রনিক মিডিয়ায় দুই (২) বছর অথবা প্রিন্ট মিডিয়ায় তিন (৩) বছর সংশ্লিষ্ট বিটে কাজের অভিজ্ঞতা থাকতে হবে। ক্রীড়াবিষয়ক সংবাদ সংগ্রহ, লেখা, সম্পাদনা, অনুবাদ এবং বিশ্লেষণে দক্ষতা থাকতে হবে। বাংলা ও ইংরেজি ভাষা শুদ্ধ উচ্চারণে পারদর্শী এবং বাচনভঙ্গিতে বিশেষত্ব থাকতে হবে। সোশ্যাল মিডিয়া সম্পর্কে জ্ঞান ও আগ্রহ থাকতে হবে। কম্পিউটারে বাংলা ও ইংরেজি দ্রুত লেখায় পারদর্শী হতে হবে।

১২. পদের নাম: নিউজরুম কো-অর্ডিনেটর
পদের সংখ্যা: ২টি
বয়সসীমা: ৩২ বছর
অভিজ্ঞতা: ইলেকট্রনিক মিডিয়ায় দুই (২) বছর অথবা প্রিন্ট কিংবা অনলাইন মিডিয়ায় তিন (৩) বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে। সংবাদের গুরুত্ব সম্পর্কে সম্যক ধারণা থাকতে হবে। ট্রান্সপোর্ট ম্যানেজমেন্টের অভিজ্ঞতা ও দক্ষতা থাকতে হবে। কম্পিউটারে বাংলা লেখায় পারদর্শিতা থাকতে হবে।

১৩. পদের নাম: সিটি রিপোর্টার (উত্তরা অঞ্চল)
পদের সংখ্যা: ১টি
বয়সসীমা: ৩২ বছর
অভিজ্ঞতা: ইলেকট্রনিক মিডিয়ায় এক বছর অথবা প্রিন্ট কিংবা অনলাইন মিডিয়ায় দুই বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে। ক্যামেরা পরিচালনায় পারদর্শী হতে হবে। ভিডিও এডিটিংয়ের জ্ঞান থাকতে হবে। নিজস্ব মোটরসাইকেল এবং ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে। বাংলা ও ইংরেজি ভাষা শুদ্ধ উচ্চারণে পারদর্শী এবং বাচনভঙ্গিতে বিশেষত্ব থাকতে হবে। সোশ্যাল মিডিয়া সম্পর্কে জ্ঞান ও আগ্রহ থাকতে হবে। কম্পিউটারে বাংলা লেখায় পারদর্শিতা থাকতে হবে।

শিক্ষাগত যোগ্যতা: স্বীকৃত যেকোনো বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাস হতে হবে (প্রতিটি পদের জন্য)।
কর্মস্থল: ঢাকা।
বেতন ও সুযোগ-সুবিধা: বেতন আলোচনা সাপেক্ষে। আর অন্যান্য সুবিধা প্রতিষ্ঠানের নীতিমালা অনুযায়ী।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা: আরটিভি, বিএসইসি ভবন, লেভেল-৬, ১০২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার ঢাকা-১২১৫।

ই-মেইল: ncacareer@rtvbd.tv

(বি.দ্র: আবেদনপত্রে এবং খামের ওপর অবশ্যই পদের নাম উল্লেখ করতে হবে)

আবেদনের শেষ তারিখ: ৩১ আগস্ট, ২০২৩।