রাজবাড়ীর ধানক্ষেত থেকে যুবকের মরদেহ উদ্ধার

রাজবাড়ীর ধানক্ষেত থেকে যুবকের মরদেহ উদ্ধার

প্রতীকী ছবি

রাজবাড়ীর কালুখালী উপজেলার বোয়ালিয়া ইউনিয়নের একটি ধানক্ষেত থেকে রুবেল মন্ডল ওরফে মনো (২৩) নামে এক মানসিক প্রতিবন্ধী যুবকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

আজ বৃহস্পতিবার সকাল ৯টার দিকে স্থানীয়দের সংবাদের ভিত্তিতে মরদেহটি উদ্ধার করে মর্গে প্রেরণ করেছে কালুখালী থানা পুলিশ।

নিহত রুবেল মন্ডল বোয়ালিয়া ইউনিয়নের বোয়ালিয়া গ্রামের খলিলুল রহমানে ছেলে।

নিহতের স্বজন ও স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে, খলিলুর রহমানের দ্বিতীয় স্ত্রীর গর্ভে জন্ম নেয় রুবেল। সন্তানের দাবি অস্বীকার করে খলিলুর রহমান। এরপর খলিলুর রহমান দ্বিতীয় স্ত্রীকে তালাক দিয়ে দেয়। দ্বিতীয় স্ত্রী আরেকটি বিবাহ বন্ধনে আবদ্ধ হয়। এরপর থেকে রুবেল তার নানীর কাছে বড় হতে থাকে। ১৫ বছর বয়স পর্যন্ত সুস্থ থাকলেও পরে মানসিক প্রতিবন্ধী হয়ে যায় রুবেল। এরপর রাস্তায় রাস্তায় ঘুরে বেড়াতেন। প্রতিনিয়ত সকালে বাড়ি থেকে বের হয়ে রাতে নানী বাড়িতে ফিরে আসতেন। গতকাল বুধবার বিকেল থেকে খোঁজ পাওয়া যাচ্ছিলো না রুবেলকে। বৃহস্পতিবার ভোরে কালুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এলাকার  অজ্ঞাত একটি মরদেহ দেখতে পায় স্থানীয়রা। পরে রুবেলের স্বজনেরা শনাক্ত করেন মরদেহটি রুবেলের।

নাম প্রকাশ না করার শর্তে এক ব্যক্তি বলেন, ‘রুবেলকে মারার জন্য কয়েক বছর আগে চেষ্টা করা হয়েছিল। এই ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছিল।’

তবে পুলিশ জানিয়েছেন এমন একটা ঘটনা শোনা যাচ্ছে। যেটি ৪-৫ বছর আগের। রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার মো. রেজাউল করিম বলেন, রুবেলের বাবা-মা আসলে কেউ থানায় আসেনি। তার মামার সাথে আমরা কথা বলছি। আমরা বিষয়টি নিয়ে কাজ করছি।