আইইউবিএটি'র নতুন উপ-উপাচার্য ড. মাহমুদুর রহমান

আইইউবিএটি'র নতুন উপ-উপাচার্য ড. মাহমুদুর রহমান

ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার এন্ড টেকনোলজিতে (আইইউবিএটি) উপ-উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. মো. মাহমুদুর রহমান

ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার এন্ড টেকনোলজিতে  (আইইউবিএটি) উপ-উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. মো. মাহমুদুর রহমান। রাষ্ট্রপতির অনুমোদনক্রমে তিনি যোগদানের তারিখ হতে আগামী চার বছরের জন্য এই পদে নিয়োগ পেয়েছেন।

অধ্যাপক  ড. মো. মাহমুদুর রহমান  ১৯৯৩  সালে কানাডার ম্যানিটোবা ইউনিভার্সিটি থেকে ডেভেলপমেন্টাল সাইকোলজিতে তার পিএইচডি ডিগ্রি অর্জন করেন। তিনি ২০১০- ২০১২  সালে প্রিন্সেস মেরিনা হাসপাতালে, গ্যাবোর্ন, বতসোয়ানার ক্লিনিকাল সাইকোলজি বিভাগের প্রধান হিসাবে কাজ করেছেন।

অধ্যাপক ড. মোহাম্মদ মাহমুদুর রহমান একজন অনুশীলনকারী ক্লিনিক্যাল সাইকোলজিস্ট এবং একজন হিপনোথেরাপিস্ট, যিনি, লন্ডন, যুক্তরাজ্য এবং দক্ষিণ আফ্রিকা থেকে সম্মোহন থেরাপিতে প্রশিক্ষিত। তিনি ১৯৮১ সালের জানুয়ারি মাসে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের প্রভাষক হিসেবে তার মনোবিজ্ঞান কর্মজীবন শুরু করেন এবং অবশেষে ২০০৩ সাল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্লিনিক্যাল সাইকোলজি বিভাগের অধ্যাপক হিসেবে দায়িত্ব পালন করেন এবং ২০০৫ সাল থেকে একই বিভাগের চেয়ারপারসন হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি একজন  গবেষক, লেখক, ক্লিনিকাল অনুশীলনকারী, গবেষণা সুপারভাইজার, ক্লিনিকাল সুপারভাইজার এবং পরামর্শক হিসাবে তার ভূমিকা অব্যাহত রেখেছেন।