ম্যানচেস্টার সিটি থেকে আল নাসরে যোগ দিলেন লাপোর্তে

ম্যানচেস্টার সিটি থেকে আল নাসরে যোগ দিলেন লাপোর্তে

সংগৃহিত ছবি।

ম্যানচেস্টার সিটি থেকে সৌদি ক্লাব আল নাসরে যোগ দিয়েছেন স্প্যানিশ ফুটবলার এমেরিক লাপোর্তে। ক্লাবের সঙ্গে তার চুক্তি হয়েছে তিন বছরের। খবর ফ্যাব্রিজিও রোমানোর।

আগে থেকেই আল নাসরের সঙ্গে সম্মতিতে পৌঁছেছিল ম্যানচেস্টার সিটি। বাকি ছিল কেবল লাপোর্তের সম্মতি। সেটিও পেয়ে যাওয়ায় দলবদল হয়ে গেছে স্প্যানিশ ফুটবলারের। তিন বছরের চুক্তিতে প্রতি বছর ২০ মিলিয়ন ডলার করে স্যালারি পাবেন লাপোর্তে। এই দলবদলের সুবাদে সিটি পাচ্ছে ৩০ মিলিয়ন ইউরো।

 

লাপোর্তের বয়সটা ২৯। এখনও টপ লেভেলের ফুটবলে অনেক কিছুই দেয়ার আছে তার। তা সত্ত্বেও এমন সম্ভাবনাময় একজন তারকাকে কেন বেচে দিলেন গার্দিওলা? ধারনা করা হচ্ছে বড়সড় টাকার প্রস্তাব পাওয়ার কারণেই সিটিজেনদের এমন সিদ্ধান্ত।

 

আল নাসরে লাপোর্তে সতীর্থ হিসেবে পাবেন রোনালদো, আলেক্স টেলেস, সাদিও মানে, ডেভিড ওসপিনা, মার্সেলো ব্রজোভিচ ও তালিস্কার মতো ফুটবলারদের।

 

অ্যাথলেটিক ক্লাব থেকে ২০১৮ সালে ম্যানচেস্টার সিটিতে যোগ দিয়েছিলেন লাপোর্তে। মাঝে মাঝেই ইনজুরিতে পড়লেও কোচ গার্দিওলার পছন্দের পাত্রে পরিণত হন তিনি। তার প্রমাণ পাওয়া যায় গত ৬ বছরে সিটিতে তার ম্যাচ উপস্থিতিতে। সিটিজেনদের হয়ে ১৮০টি ম্যাচ খেলে ফেলেছেন তিনি, তাতে ১২ গোল ও ৪ অ্যাসিস্ট করেছেন এই সেন্টারব্যাক।