জবিতে প্রথম বর্ষের চূড়ান্ত ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ

জবিতে প্রথম বর্ষের চূড়ান্ত ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ

ফাইল ছবি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) এবং বিবিএ প্রথম বর্ষের শিক্ষার্থীদের চূড়ান্ত ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। শুক্রবার (২৫ আগস্ট) থেকে আগামী শনিবারের (২ সেপ্টেম্বর) মধ্যে চূড়ান্ত ভর্তি সম্পন্ন করতে বলা হয়েছে।

বৃহস্পতিবার রাতে বাংলাদেশ প্রতিদিনকে বিষয়টি নিশ্চিত করেছে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান। এর আগে এ বিষয়ে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ২৫ আগস্ট দুপুর ১২টা থেকে ২ সেপ্টেম্বর রাত ১১টা ৫৯ মিনিটের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ভর্তির ওয়েবসাইটে নিজ নিজ প্যানেলে লগইন করে প্রাথমিক ভর্তি ফিস বাবদ ইতিপূর্বে জমাকৃত পাঁচ হাজার টাকা বাদ দিয়ে বাকি (চূড়ান্ত) ভর্তি ফিস অনলাইনে জমা দিতে হবে। অতঃপর আগামী ২৭ আগস্ট থেকে ৭ সেপ্টেম্বর পর্যন্ত অফিস চলাকালীন সরাসরি সংশ্লিষ্ট বিভাগে প্রয়োজনীয় কাগজপত্রাদি জমা দিতে হবে। পাশাপাশি বিভাগ থেকে কাগজপত্র জমাদানের স্লিপ নিয়ে সংশ্লিষ্ট ডিন অফিসে জমা দিয়ে চূড়ান্ত ভর্তি নিশ্চিত করতে হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ভর্তির জন্য চূড়ান্ত ভর্তি ফিস জমাদানের রশিদ, প্রাথমিক ভর্তি নিশ্চিতকরণ বাবদ প্রদত্ত মূল নম্বরপত্র জমাদান স্লিপের ফটোকপি, গুচ্ছের ভর্তি পরীক্ষার পর্যবেক্ষক কর্তৃক স্বাক্ষরিত প্রবেশপত্র, অনলাইন থেকে প্রিন্টকৃত ভর্তি ফরম ও চার কপি সদ্যতোলা পাসপোর্ট সাইজের রঙিন ছবি জমা দিতে হবে বিভাগে।

এদিকে ২০২২-২৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের ক্লাস শুরুর বিষয়ে এখনো চূড়ান্ত তারিখ ঘোষণা করেনি বিশ্ববিদ্যালয় প্রশাসন। গত ২০ আগস্ট বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক বাংলাদেশ প্রতিদিনকে জানিয়েছিলেন, ‌‘আগস্টের শেষ সপ্তাহে নতুন শিক্ষাবর্ষের ক্লাস শুরু হবে।’

তবে এর আগে গুচ্ছ ভর্তি পরীক্ষা চলাকালীন তিনি সাংবাদিকদের বলেছিলেন, ‘আগস্টের মাঝামাঝি নতুন শিক্ষাবর্ষের ক্লাস শুরু করবে।’

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিস সূত্রে জানা গেছে, ২০২২-২৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের আগামী ৩ সেপ্টেম্বর ক্লাস শুরু করার পরিকল্পনা রয়েছে।