বেসরকারি ডেন্টালে ভর্তি শুরু ২৬ আগস্ট

বেসরকারি ডেন্টালে ভর্তি শুরু ২৬ আগস্ট

ফাইল ছবি

২০২২-২০২৩ শিক্ষাবর্ষে বেসরকারি ডেন্টাল কলেজ ও মেডিকেল কলেজের ডেন্টাল ইউনিটে ভর্তি শুরু হচ্ছে আগামীকাল শনিবার (২৬ আগস্ট) থেকে। ভর্তি চলবে আগামী ৩১ আগস্ট পর্যন্ত। এর আগে ডেন্টাল ইউনিটে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের অনলাইনে প্রাপ্ত আবেদনের পরিপ্রেক্ষিতে স্বয়ংক্রিয় সফটওয়্যারের মাধ্যমে কলেজভিত্তিক শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করেছে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) অধিদপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক (চিকিৎসা শিক্ষা) ডা. মুজতাহিদ মুহাম্মদ হোসেনের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ভর্তিচ্ছু দেশি শিক্ষার্থীদের আগামী ২৬ আগস্ট থেকে ৩১ আগস্ট অফিস চলাকালীন সময় পর্যন্ত ভর্তি প্রক্রিয়া সম্পন্না করা হবে। বেসরকারি ডেন্টাল কলেজ বা মেডিকেল কলেজের ডেন্টাল ইউনিটগুলোর পরিচালনা পর্ষদ কর্তৃক মেধাবী ও অসচ্ছল কোটায় প্রার্থীদের নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন করার পর উক্ত কোটার প্রার্থীদের ভর্তির সময়সীমা জানানো হবে।

এতে আরও বলা হয়, কলেজভিত্তিক নির্বাচিত স্ব-অর্থায়নে ভর্তিচ্ছু দেশি শিক্ষার্থীদের তালিকা স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট (www.dgme.gov.bd) ও স্বাস্থ্য অধিদপ্তরের ওয়েব সাইট (www.dghs.gov.bd) এবং সংশ্লিষ্ট কলেজ থেকে জানা যাবে।

এছাড়া বিজ্ঞপ্তিতে শিক্ষার্থীদের ভর্তি সংক্রান্ত বিস্তারিত নির্দেশনা দেয়া হয়েছে।

এর আগে গত ৫ মে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে বিডিএস ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ৭ মে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর। এরপর গত ২৩ মে থেকে ২৮ মে পর্যন্ত সরকারিতে নির্বাচিত ভর্তিচ্ছু শিক্ষার্থীদের অফিস চলাকালীন সময়ে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে।