গাঙ্গুলির চোখে ভারতের বিশ্বকাপ স্কোয়াড

গাঙ্গুলির চোখে ভারতের বিশ্বকাপ স্কোয়াড

ভারতের সফলতম সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি

দরজায় কড়া নাড়ছে ওয়ানডে বিশ্বকাপ। সময়ের হিসেবে বাকি আর মাত্র ৪০ দিন। যে কারণে উত্তপ্ত পুরো বিশ্ব। আর সেই উত্তাপ ছড়িয়ে গেছে সাবেক ক্রিকেটার থেকে শুরু করে ক্রিকেট বিশ্লেষক সকলের ভেতর।

অংশগ্রহণকারী দলগুলো নিচ্ছে শেষ সময়ের প্রস্তুতি। চলছে দল চূড়ান্ত করার কাজ।

এবারের বিশ্বকাপের আয়োজক ভারত। আগামী ৫ অক্টোবর উঠবে বৈশ্বিক এই মহাযজ্ঞের পর্দা। ভারতের ক্রিকেট বোর্ড (বিসিসিআই) ইতোমধ্যেই ঘোষণা দিয়েছে ১৫ সদস্যের চূড়ান্ত দল তারা ঘোষণা করবে কবে।

বোর্ডের ঘোষণা অনুযায়ী বিশ্বকাপ শুরুর এক মাস আগে তারা ঘোষণা করবে স্কোয়াড। মূলত এশিয়া কাপের খেলা দেখে স্কোয়াড চূড়ান্ত করার পরিকল্পনা রয়েছে বিসিসিআইয়ের।

কিন্তু চূড়ান্ত স্কোয়াড ঘোষণার আগেই সম্ভাব্য স্কোয়াড ভারত পেয়েই গেলো। কেমন হতে পারে ভারতের স্কোয়াড তার একটি ধারণা দিয়েছেন ভারতের সফলতম সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি।

তরুণদের তুলনায় অভিজ্ঞদেরই বেশি প্রাধান্য দিয়েছেন সাবেক এই বোর্ড সভাপতি। এশিয়া কাপের দল থেকে তিলক ভার্মা, প্রাসিধ কৃষ্ণা এবং স্যাঞ্জু স্যামসনকে বাদ দিয়েছেন তিনি বিশ্বকাপের জন্য। তবে তাদের স্ট্যান্ডবাই হিসেবে রেখেছেন তিনি।

ধারণা করা হচ্ছে ভারতের জাতীয় দলের প্রধান নির্বাচক অজিত আগারকার খুব একটা পরিবর্তন আনবেন না গাঙ্গুলির বানানো সেই দলে।

সৌরভের গাঙ্গুলির ভারতের বিশ্বকাপ ১৫ জনের দল: রোহিত শর্মা, ভিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল, শুভমান গিল, সুরিয়াকুমার যাদব, ঈশান কিষাণ, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, জাসপ্রীত বুমরাহ, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ় এবং কুলদীপ যাদব।