শ্বাসরুদ্ধকর ম্যাচে রাজস্থানকে ১ রানে হারাল হায়দরাবাদ

শ্বাসরুদ্ধকর ম্যাচে রাজস্থানকে ১ রানে হারাল হায়দরাবাদ

সংগৃহীত

রাজস্থান রয়্যালসের বিপক্ষে শেষ বলে গড়ানো ম্যাচে ১ রানের জয় তুলে নিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। শেষ ওভারটি করেন ভুবনেশ্বর কুমার। ৬ বলে রাজস্থানের দরকার ছিল ১৩ রান। কিন্তু খেলা শেষ বলে নিয়ে গেলেও রাজস্থানের রোভম্যান পাওয়েল ও রবীচন্দ্রন অশ্বিন সেই রান তুলতে পারেননি।

বৃহস্পতিবার রাতে নিজেদের মাঠে প্রথমে ব্যাটিংয়ে নেমে ওপেনার ট্রাভিস হেড ও নিতিশ রেড্ডির ফিফটি এবং হেনরিখ ক্লাসেনের বিধ্বংসী ইনিংসে ভর করে ২০২ রানের লক্ষ্য দেয় হায়দরাবাদ। ৪৪ বলে ৫৮ রান করেছেন হেড। আর রেড্ডির ব্যাট থেকে আসে ৪২ বলে ৭৬ রানের ইনিংস। শেষদিকে মাত্র ১৯ বলে ৪২ রান করে অপরাজিত থাকেন প্রোটিয়া ব্যাটার ক্লাসেন।

রান তাড়া করতে নেমে প্রথম ওভারেই ভুবনেশ্বরের বলে জস বাটলার ও সঞ্জু স্যামসনকে হারায় রাজস্থান। কিন্তু শুরুর সেই ধাক্কার প্রভাব পড়তে দেননি যশস্বী জয়সোয়াল ও পরাগ। দু’জনে মিলে গড়েন ১৩৪ রানের জুটি। ১৩.৩ ওভার পর্যন্ত স্থায়ী হওয়া জুটি ভাঙে টি নটরাজনের বলে যশস্বী বোল্ড হলে। বিদায়ের আগে ৪০ বলে ৬৭ রান করেছেন যশস্বী।

তবে অন্যপ্রান্তে পরাগ দুই ছক্কা হাঁকিয়ে রানের চাপ কমিয়ে আনেন। কিন্তু ১৬তম ওভারে আর পারেননি তিনি। হায়দরাবাদের অধিনায়ক প্যাট কামিন্সের পঞ্চম বলটিতে তুলে মারতে গিয়ে ক্যাচ দিয়ে ফেরেন পরাগ। ৪৯ বলে দলীয় সর্বোচ্চ ৭৭ রান করেছেন এই তরুণ ব্যাটার।

পরাগ বিদায় নিলে চাপে পড়ে যায় রাজস্থান। একপর্যায়ে শেষ ওভারে ১৩ রানের লক্ষ্য দাঁড়ায়। ম্যাচ গড়ায় শেষ বল পর্যন্ত। রাজস্থানের জয়ের জন্য শেষ বলে ২ রান প্রয়োজন ছিল। কিন্তু ভুবনেশ্বরের বলে এলবিডব্লিউ হয়ে যান পাওয়েল। তাতেই জয়ের স্বপ্ন শেষ হয়ে যায় রাজস্থানের। এক রানে হারতে হয় তাদের।