ঈদ ঘিরে ফেরিঘাটে বাড়ছে চাপ

ঈদ ঘিরে ফেরিঘাটে বাড়ছে চাপ

ছবিঃ সংগ্রহীত

ঈদের দিন যতই ঘনিয়ে আসছে, দৌলতদিয়া-পাটুরিয়া ফেরিঘাটে ততই সাধারণ মানুষের ভিড় বাড়ছে। আজও ঢাকামুখী হচ্ছে শতশত যাত্রী। এ সময় দৌলদদিয়া-পাটুরিয়া উভয় ফেরিঘাটে যাত্রীদের চাপ ছিল চোখে পরার মতো।

গাদাগাদি করে ফেরিতে ওঠানামা করছে তারা। ফেরি ভেরানো পল্টুনে পা রাখার মত জায়গা নেই জনসাধারণের চাপে। তবে আজ বুধবার ব্যক্তিগত প্রাইভেটকার ও মোটরসাইকেলের চলাচল ছিল চোখে পরার মতো।

বুধবার সকালে দৌলতদিয়া ফেরিঘাটে গিয়ে দেখা যায়, ব্যক্তিগত যানবাহন, পণ্যবাহী ট্রাক ও এ্যাম্বুলেন্স নদী পারাপার করার জন্য দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে থেমে রয়েছে। পারাপারে ছোট-বড় ৬টি ফেরি সচল রয়েছে। ফেরির পন্টুনে ফেরি আসার পূর্বে শতশত যাত্রী, মোটরসাইকেল ও ভাড়ায় চালিত প্রাইভেটকার-মাক্রোবাস দেখা যায়। এ সময় ব্যক্তিগত সুরক্ষা ও স্বাস্থ্যবিধি মেনে চলার কোন আলামত দেখতে পাওয়া যায়নি।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট শাখার সহ-ব্যবস্থাপক মাহাবুব হোসেন জানান, ঈদের দিন যতই ঘনিয়ে আসছে ততই জনসাধারণের চাপ বাড়ছে দৌলতদিয়-পাটুরিয়া নৌপথে। ব্যক্তিগত যানবাহন, মোটরসাইকেল, পণ্যবাহী ট্রাক ও এ্যাম্বুলেন্স নদী পারাপার করার জন্য ছোট বড় ৬ থেকে ৭টি ফেরি চলাচল করছে। রাতে পণ্যবাহী ট্রাক ও ব্যক্তিগত যানবাহন বৃদ্ধি পেলে ফেরিও বৃদ্ধি করা হয়।