চুমু নিয়ে সতর্ক মেসির স্ত্রী, বিতর্ক থেকে বাঁচলেন আলবা

চুমু নিয়ে সতর্ক মেসির স্ত্রী, বিতর্ক থেকে বাঁচলেন আলবা

সংগৃহিত ছবি।

এক চুমুকাণ্ড নিয়ে যেখানে বিশ্ব তোলপাড়, সেখানে আরেক বিতর্কের জন্ম দিতে যাচ্ছিলেন ইন্টার মায়ামির স্প্যানিশ ডিফেন্ডার ডেভিড আলভা। তবে সতীর্থ লিওনেল মেসির স্ত্রী আন্তোনেলা রোকুজ্জো সতর্ক থাকায় বিষয়টি বেশিদূর এগোয়নি।

অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে আয়োজিত এবারের নারী বিশ্বকাপের পর্দা নেমেছে গত ২০ আগস্ট। তবে এখনো রয়ে গেছে তার রেশ। পরাশক্তি যুক্তরাষ্ট্র ও জাপানের দ্রুত বিদায় কিংবা স্পেনের প্রথম বিশ্বকাপ জয়, যতটা না আলোচনার জন্ম দিয়েছে, তার চেয়ে বেশি আলোচনা এক চুমুকাণ্ড নিয়ে।

বিশ্বকাপজয়ী স্পেনের ফুটবলার হেনিফার হারমোসোকে পুরস্কারের মঞ্চে ঠোঁটে চুমু দিয়ে বিতর্কের জন্ম দিয়েছেন দেশটির ফুটবল ফেডারেশনের সভাপতি লুইস রুবিয়ালেস। যে ঘটনায় ফুটবলার থেকে সংগঠন, সবাই আওয়াজ তুলেছিল। শাস্তির দাবি করেছিল হারমোসো নিজেও। শেষ পর্যন্ত ফিফাও বাধ্য হয়ে রুবিয়ালেসকে সাময়িকভাবে নিষিদ্ধ করেছে।

সে ঘটনার রেশ না কাটতে ফুটবল বিশ্ব আরও একটি চুমুকাণ্ডের সাক্ষী হতে যাচ্ছিল। ঘটনা গত বৃহস্পতিবারের (২৪ আগস্ট)। ইউএস ওপেন কাপের সেমিফাইনালে রুদ্ধশ্বাস জয়ের পর দলের বিজয় উদযাপনে যোগ দিতে সন্তানদের নিয়ে মাঠে ঢুকে পড়েন মেসির স্ত্রী রোকুজ্জে। এরপর আলবাকে দেখে পশ্চিমা বিশ্বের স্বভাবসুলভ সৌজন্য বিনিময় করতে এগিয়ে আসেন রোকুজ্জো।

বার্সেলোনায় মেসির দীর্ঘদিনের সতীর্থ থাকায় আগে থেকেই ভালো সম্পর্ক ছিল তাদের মধ্যে। আলবাকে আলিঙ্গন করতে হাত বাড়িয়ে এগিয়ে যান রোকুজ্জে। আলবাও এগিয়ে আসেন এবং আলিঙ্গনের পূর্বে রোকুজ্জেকে চুমু খাওয়ার জন্য নিজেকে এগিয়ে নেন। কিন্তু রোকুজ্জে সরে আসায় ওই ভুল ভাঙে আলবার। এরপর আলবা-রোকুজ্জে একে অপরকে আলিঙ্গন করে সেখান থেকে সরে যান।