ইতালিয়ান সাংবাদিকের দাবি ৮৯৪ কোটি টাকায় আল ইত্তিহাদে যোগ দিতে চান সালাহ

ইতালিয়ান সাংবাদিকের দাবি ৮৯৪ কোটি টাকায় আল ইত্তিহাদে যোগ দিতে চান সালাহ

সংগৃহিত ছবি।

সৌদি লিগে নেইমারের পরবর্তী বড় তারকা কে হতে যাচ্ছেন? জল্পনায় এবার নাম সময়ের আরেক সেরা তারকার। ইউরোপের দলবদলের জানালা বন্ধ হয়ে যাবে ৩১ আগস্ট রাতেই। তার আগেই আরও তারকা দলে ভেড়ানোর লক্ষ্য সৌদিচ ক্লাবগুলোর। এদের মধ্যে বড় দানটা মারতে চাচ্ছে করিম বেনজেমা, এনগোলো কান্তেকে দলে ভেড়ানো আল ইত্তিহাদ। তাদের লক্ষ্য এবার লিভারপুলের মিশরীয় তারকা মোহামেদ সালাহ। কিছু গণমাধ্যমের দাবি, সালাহও এই বিষয়ে ইতিবাচক মনোভাব দেখিয়েছেন।

দিন দুয়েক আগে আল জাজিরা জানায়, আল ইত্তিহাদে যোগ দিতে সম্মতি জানিয়েছেন মোহামেদ সালাহ। বর্তমান ক্লাব লিভারপুলকে নাকি এরই মধ্যে নিজের সিদ্ধান্ত জানিয়েও দিয়েছেন এই মিশরীয় তারকা। বিএন স্পোর্টসের বরাত দিয়ে এই খবর দিয়েছিল খ্যাতনামা সংবাদমাধ্যমটি।

 

 

এবার একই দাবি করেছেন স্পোর্ত ইতালিয়ার সাংবাদিক রুডি গ্যালেত্তি। মোহামেদ সালাহ নাকি লিভারপুলকে জানিয়ে দিয়েছেন এই গ্রীষ্মেই তিনি সৌদি লিগের ক্লাব আল ইত্তিহাদে যোগ দিতে চান। সৌদি ক্লাবটি থেকে বড় অঙ্কের প্রস্তাব পেয়ে এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

আল ইত্তিহাদের পক্ষ থেকে সালাহকে প্রতি মৌসুমে ৬৫ মিলিয়ন পাউন্ড বা বাংলাদেশি মুদ্রায় ৮৯৩ কোটি ৯২ লাখ টাকা বেতন দিতে রাজি আল ইত্তিহাদ। শুধু তাই নয়, সালাহকে দলে পেতে লিভারপুলকে মূল্য হিসেবে ৮০ মিলিয়ন পাউন্ডের প্রস্তাব দিয়েছে, বাংলাদেশি টাকায় অঙ্কটা ১১০০ কোটি টাকারও বেশি। তবে সৌদি ক্লাবটির এই আকাশচুম্বী প্রস্তাবের পরও এখনও লিভারপুল সালাহকে বিক্রি করতে সম্মতি জানায়নি। দলের সেরা তারকাকে ধরে রাখতে বদ্ধপরিকর অলরেডরা।

 

সম্প্রতি গুঞ্জন ওঠে, লিভারপুল ছেড়ে নতুন চ্যালেঞ্জ নিতে চান সালাহ। এরপরই আল ইত্তিহাদ তাকে দলে পেতে উঠেপড়ে নামে। ৩১ বছর বয়সী তারকার ব্যাপারে লিভারপুলকে সিদ্ধান্ত জানাতে সময়ও বেঁধে দিয়েছে তারা। আগামী সোমবারের (২৮ আগস্ট) মধ্যে সালাহকে বিক্রি করা বা না করার বিষয়টি জানিয়ে দিতে হবে লিভারপুলকে। তবে লিভারপুল এখন পর্যন্ত নিজেদের সিদ্ধান্তে অটল। এই গ্রীষ্মে তারা মিশরীয় তারকাকে বিক্রি করতে চায় না।

 

তবে, দলবদলের বাজারে শেষ কথা বলে কিছু নেই। তাই অপেক্ষা করাই শ্রেয়। রোববার (২৭ আগস্ট) নিউক্যাসল ইউনাইটেডের মাঠে গুরুত্বপূর্ণ ম্যাচে মাঠে নামছে লিভারপুল। প্রিমিয়ার লিগের ক্লাবটি সৌদি ক্লাবের প্রস্তাবে রাজি হলে আজই অলরেডদের হয়ে শেষ ম্যাচ খেলতে নামবেন সালাহ।

 

২০১৭ সালে সিরি আ'র ক্লাব রোমা থেকে লিভারপুলে যোগ দেন সালাহ। এরপর ক্লাবটির হয়ে এখন পর্যন্ত ৩০৭টি ম্যাচ খেলে ১৮৭টি গোল ও ৮০টি অ্যাসিস্ট করেছেন। প্রিমিয়ার লিগ ও চ্যাম্পিয়ন্স লিগের শিরোপাসহ সম্ভাব্য সবকিছু জিতেছেন অলরেডদের হয়ে। এছাড়া হয়েছেন পিএফএর বর্ষসেরা খেলোয়াড়ও।