সুনামগঞ্জে নৌকাডুবিতে নিখোঁজ ২

সুনামগঞ্জে নৌকাডুবিতে নিখোঁজ ২

ফাইল ছবি

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার মাটিয়ান হাওরে ঝড়ের কবলে পড়ে নৌকা ডুবে দুইজন নিখোঁজ হয়েছেন। রোববার (২৭ আগস্ট) সন্ধ্যায় উপজেলার বোয়ালমারা স্লুইসগেইট এলাকায় এ ঘটনা ঘটে।

নিখোঁজরা হলেন উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের ছিলানি তাহিরপুর গ্রামের আব্দুর রহমানের ছেলে ফয়েজ মিয়া (৪০) ও একই গ্রামের মছরব আলীর ছেলে শাহ আলম (৩৫)। ফয়েজ মিয়া স্থানীয় পশু চিকিৎসক ও শাহ আলম জেলে বলে জানা গেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, রোববার দুপুরে ফয়েজ মিয়া ও শাহ আলম পারিবারিক কাজে ইঞ্জিনচালিত নৌকা নিয়ে তাহিরপুর উপজেলা সদরের বাজারে এসেছিলেন। কাজ শেষে সন্ধ্যায় বাড়ি ফেরার পথে মাটিয়ান হাওরের বোয়াল মারা স্লুইচগেইট এলাকায় পৌঁছলে হঠাৎ প্রচণ্ড ঝড় উঠলে নৌকাটি ডুবে যায়। এমন সময় ছিলানি তাহিরপুর গ্রামের নজরুল মিয়া নামের এক ব্যক্তি পাশের উমেদপুরে যাওয়ার সময় মাটিয়ান হাওর এলাকায় ঝড়ের কবলে পড়লেও উমেদপুর গ্রামে উঠতে সক্ষম হন। এই সময় তিনি গ্রামের ফয়েজ মিয়া ও শাহ আলমের নৌকাটি হাওরে ডুবে যাওয়া দেখতে পান এবং ফোনে বিষয়টি গ্রামের লোকজনকে জানান। খবর পেয়ে ফয়েজ মিয়া ও শাহ আলমের আত্মীয়-স্বজনসহ স্থানীয়রা মাটিয়ান হাওরসহ আশপাশের এলাকায় অনেক খোঁজাখুঁজি করলেও রাত ১১টা পর্যন্ত তাদের কোনো সন্ধান পাওয়া যায়নি।

তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ ইফতেখার হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, বৃষ্টি ও বৈরী আবহাওয়ার কারণে উদ্ধার অভিযান পরিচালনা করা সম্ভব হচ্ছে না। ফায়ার সার্ভিসের ডুবুরিদের খবর পাঠানো হয়েছে। সোমবার সকালে উদ্ধার অভিযান পরিচালনা করা হবে।