‘ঋণের চাপে’ গলায় ফাঁস দিয়ে আওয়ামী লীগ নেতার আত্মহত্যা

‘ঋণের চাপে’ গলায় ফাঁস দিয়ে আওয়ামী লীগ নেতার আত্মহত্যা

ছবিঃ সংগৃহীত।

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার বামনী ইউনিয়নের ৯নং ওয়ার্ড পূর্ব সাগরদী আওয়ামী লীগের সহ-সভাপতি, ছানা উল্যা (৭০) তিনি বিভিন্ন এনজিও থেকে ঋণ নিয়ে ছেলেকে বিদেশ পাঠান। নিজে একটি চা-এর দোকান দিয়ে জীবিকা নির্বাহ করে আসছেন। কিন্তু সঠিক সময় কিস্তি দিতে না পারায় বিভিন্ন এনজিও লোকদ্বারা মানসিক চাপ অনুভব করতেন, তিন ছেলের মধ্যে উপার্জনক্ষম বড় লে বিদেশে এক্সিডেন্ট করে এবং অপরটি লক্ষ্মীপুরে সড়ক দুর্ঘটনা মারাত্মক আহত হওয়ায় ঋনের দুষ্টচক্র পেয়ে বসে তাকে।

গতকাল (২৭ আগস্ট) রাত ১১টা অবধি কিস্তি আদায়কারী এনজিও কর্মীরা দফায় দফায় নানা কায়দায় নির্যাতন করেন তাঁকে। রেহাই পায়নি পুত্রবধূ, ছয় মাসের ফুটফুটে নাতিও। স্ত্রীও টাকা জোগাড় করতে না পেরে অনতিদূরের ভাইয়ের বাড়িতে গিয়ে লুকিয়ে ছিলেন। প্রচন্ড আত্মমর্যাদা বোধ সম্পন্ন এ মানুষটি কয়েকটি এনজিও থেকে ঋণ নিয়ে এনজিও কর্মীর তুচ্ছতাচ্ছিল্য সহ্য করতে পারেননি।

আজ সোমবার (২৮ আগস্ট) ভোরে ফজরের নামায আদায় করেই নিজের বসতঘর সংলগ্ন পুকুরে হেলে পড়া একটি গাব গাছে ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেন তিনি।

রায়পুর থানার অফিসার ইনচার্জ (ওসি) শিপন বড়ুয়া বলেন খবর পেয়ে গঠনস্থলে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতালে প্রেরণ করা হয়েছে।