টেকনাফে ৩০ হাজার ইয়াবাসহ আটক ১

টেকনাফে ৩০ হাজার ইয়াবাসহ আটক ১

সংগৃহীত

কক্সবাজারের টেকনাফের সাবরাং সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে ৩০ হাজার পিস ইয়াবা এবং একটি কাঠের নৌকা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এসময় জড়িত এক মিয়ানমারের নাগরিককে আটক করা হয়েছে। আটক যুবক মিয়ানমারের মংডু থানার মুন্নীপাড়া গ্রামের মৃত আলী মিয়ার ছেলে মো. রফিক (২৫)।

টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ (বিজিবিএমএস) গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, মঙ্গলবার ভোররাতে সাবরাং বিওপি’র দায়িত্বপূর্ণ বিআরএম-৪ থেকে আনুমানিক দেড় কিলোমিটার উত্তর-পূর্ব দিকে পরিবেশ টাওয়ার এলাকা দিয়ে মাদকের একটি চালান মিয়ানমার থেকে বাংলাদেশে পাচার হতে পারে। এমন তথ্যের ভিত্তিতে সেখানে অবস্থান নেয় সাবরাং বিওপি’র একটি চোরাচালান প্রতিরোধ টহলদল। কিছুক্ষণ পর টহলদল তিনজন ব্যক্তিকে একটি কাঠের নৌকাযোগে বাংলাদেশের অভ্যন্তরে পরিবেশ টাওয়ার এলাকার দিকে নাফনদীর কিনারায় আসতে দেখে।

পরে বিজিবি টহলদল চোরাকারবারিদের চ্যালেঞ্জ করে খুব দ্রুত তাদের দিকে অগ্রসর হয়। বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে তারা পালিয়ে যাওয়ার চেষ্টা করলে একজনকে একটি প্লাস্টিকের ব্যাগসহ আটক করা হয়। অন্যরা পালিয়ে যায়। পরে আটক ব্যক্তির প্লাস্টিকের ব্যাগের ভেতর থেকে ৩০ হাজার পিস ইয়াবা এবং চোরাচালানের কাজে ব্যবহৃত একটি কাঠের নৌকা উদ্ধার করা হয়।