গলায় ফাঁস দিয়ে জাবি ছাত্রীর ‘আত্মহত্যা’

গলায় ফাঁস দিয়ে জাবি ছাত্রীর ‘আত্মহত্যা’

সংগৃহীত

কাজী সামিতা আশকা নামে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে তিনি আত্মহত্যা করেছেন।

শুক্রবার (১ সেপ্টেম্বর) রাত সাড়ে আটটায় বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী আমবাগান এলাকা থেকে সহপাঠীরা তাকে উদ্ধার করে সাভারের এনাম মেডিকেলে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তিনি বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ৪র্থ বর্ষের (৪৮ ব্যাচ) শিক্ষার্থী ছিলেন। তার গ্রামের বাড়ি সাতক্ষীরার সদর উপজেলায়।

বন্ধুরা জানান, আশকা আমবাগান এলাকায় ৫০ ব্যাচের চারজন জুনিয়রের সাথে বাসা ভাড়া করে থাকতেন। ঘটনার সময় তার রুমমেটরা কেউই বাসায় ছিলেন না৷

রুমমেটরা জানান, খুলনা থেকে আশকার বন্ধু তুর্যর ফোন পেয়ে ঘটনাস্থলে ছুটে যান রুমমেট ও সহপাঠীরা। ভেতর থেকে দরজা বন্ধ অবস্থায় সিলিংয়ের সাথে ঝুলন্ত অবস্থায় দেখতে পান তারা। তখন দরজা ভেঙে তাকে উদ্ধার করে প্রথমে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে নিয়ে আসেন। পরে সেখান থেকে এনাম মেডিকেলে নিয়ে যান।

এনাম মেডিকেলের চিকিৎসক ডা. অর্ণব বলেন, তাকে রাত সাড়ে নয়টায় নিয়ে আসা হয়। ইসিজি রিপোর্ট দেখে বুঝতে পারি অন্তত আধাঘন্টা পূর্বে তার মৃত্যু হয়েছে। যেহেতু অস্বাভাবিক মৃত্যু, পুলিশ সুরতহাল প্রতিবেদন তৈরি করার পর মৃতদেহ পরিবারকে বুঝিয়ে দিব।

সাভার থানার উপ-পরিদর্শক আল মামুন কবির বলেন, প্রাথমিকভাবে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা বলে শনাক্ত করেছি। বন্ধুর সাথে ঝগড়ার কারণে সে আত্মহত্যা করতে পারে বলে জানতে পেরেছি। সাক্ষী এবং সুরতহাল প্রতিবেদন তৈরি শেষে পরিবারকে মৃতদেহ বুঝিয়ে দিতে পারব।