নকল জুস কারখানায় অভিযান, গ্রেফতার ২

নকল জুস কারখানায় অভিযান, গ্রেফতার ২

সংগৃহীত

চট্টগ্রামের বায়েজিদ বোস্তামী থানার সামাদপুর এলাকায় একটি নকল জুস কারখানায় অভিযান চালিয়ে ২ জনকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। শনিবার (২ সেপ্টেম্বর) দিবাগত রাত সোয়া ১২টার দিকে চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগের একটি দল এই অভিযান পরিচালনা করে। 

অভিযানে গ্রেফতারকৃতরা হলেন- শফিকুল ইসলাম (২৯) ও শফিকুর রহমান (২২)।

মহানগর গোয়েন্দা (বন্দর ও পশ্চিম) বিভাগের উপ-কমিশনার মোহাম্মদ আলী হোসেন জানান, সেখানে সরকারি নীতিমালা উপেক্ষা করে অবৈধভাবে অনুমোদনহীন একটি কারখানা গড়ে উঠেছে। তারা দীর্ঘদিন ধরে নকল জুস তৈরি করে বাজারজাত করে আসছিল। গোপন সংবাদের ভিত্তিতে শনিবার রাতে অভিযান চালিয়ে কারখানা ম্যানেজার ও কর্মচারীকে গ্রেফতার করা হয়েছে। কারখানার মালিক পলাতক রয়েছে। অভিযানের সময় সেখানে তৈরী ২৫ হাজার ২০০ বোতল নকল লিচি জুস এবং জুস তৈরির বিভিন্ন উপকরণ জব্দ করা হয়েছে।

তিনি আরো জানান, কারখানাটিতে প্রায় তিন বছর ধরে পানি, চিনি এবং বিভিন্ন ধরনের কেমিকেল দিয়ে নকল জুস তৈরি করে আসছিল। প্রতিষ্ঠানটি কোনো ধরনের সরকারি অনুমতির কাগজপত্র আমাদের দেখাতে পারিনি। কিছুদিন আগেও কারখানাটিতে জরিমানা করা হয়েছিল। কারখানার মালিক ও গ্রেফতারকৃতদের বিরুদ্ধে বায়েজিদ বোস্তামী থানায় মামলা করা হয়েছে।