পরিবর্তন হচ্ছে না এশিয়া কাপের ভেন্যু

পরিবর্তন হচ্ছে না এশিয়া কাপের ভেন্যু

সংগৃহীত

এশিয়া কাপের গ্রুপ পর্বের শেষ ম্যাচে মুখোমুখি হয়েছে শ্রীলঙ্কা-আফগানিস্তান। এ ম্যাচ শেষে বুধবার থেকে শুরু হবে আসরের সুপার ফোরের লড়াই। গুরুত্বপূর্ণ ম্যাচটিতে লড়াই করবে বাংলাদেশ ও পাকিস্তান।

এদিকে এশিয়া কাপের ১৬তম আসরটি হচ্ছে হাইব্রিড মডেলে। ফলে আয়োজক পাকিস্তানের মাটিতে চারটি ম্যাচ হলেও শ্রীলঙ্কায় হবে ৯টি ম্যাচ। এরই মধ্যে তিনটি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে লঙ্কায়। বাকি ছয় ম্যাচ হবে দেশটির রাজধানী কলম্বোয়।

কিন্তু বৃষ্টিতে গুরুত্বপূর্ণ ম্যাচ ভেসে যাওয়ার শঙ্কার কারণে কলম্বো থেকে ম্যাচগুলো হাম্বানটোটায় সরিয়ে নেয়ার আলোচনা শুরু হয়েছিল। আবহাওয়া পরিস্থিতি উন্নতি হওয়ায় এবং বৃষ্টির সম্ভাবনা কমে যাওয়ায় এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) ও আয়োজক শ্রীলঙ্কার বোর্ড ম্যাচগুলো কলম্বোয় আয়োজনের সিদ্ধান্তেই স্থির রয়েছে।

সংবাদ মাধ্যম ক্রিকবাজ জানিয়েছে, পিসিবির সাবেক চেয়ারম্যান নাজাম শেঠি এশিয়া কাপের সূচি নির্ধারণ নিয়ে বিসিসিআই-এর সেক্রেটারি ও এসিসির সভাপতি জয় শাহর ওপর ক্ষোভ প্রকাশ করেছেন। তা সত্ত্বেও এখনই সূচিতে পরিবর্তনের সিদ্ধান্ত নিচ্ছে না এসিসি ও শ্রীলঙ্কা।

এশিয়া কাপের সুপার ফোরে শ্রীলঙ্কা পর্ব শুরু হবে ৯ সেপেম্বর থেকে। বৃষ্টিতে ম্যাচ ভেসে যাওয়ার সম্ভাবনা বাড়লে অবশ্য সূচিতে আসতে পারে পরিবর্তন। ওই সিদ্ধান্ত নেয়ার জন্য আয়োজক শ্রীলঙ্কার হাতে খুব বেশি সময় নেই।