ইংল্যান্ডকে হারিয়ে সিরিজ সমতায় নিউজিল্যান্ড

ইংল্যান্ডকে হারিয়ে সিরিজ সমতায় নিউজিল্যান্ড

সংগৃহীত

গতকাল চার ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষটিতে ট্রেন্ট ব্রিজে মুখোমুখি হয়েছিল নিউজল্যান্ড এবং ইংল্যান্ড। কিউইদের হারিয়ে ইংলিশদের সামনে সুযোগ ছিল সিরিজ জয় করে নেয়ার। সে লক্ষ্যে বেশ অনেকটা এগিয়েও গিয়েছিল তারা। আগে ব্যাট করে ব্ল্যাক ক্যাপসদের জন্য লক্ষ্য বেঁধে দিয়েছিল ১৭৬ রানের। তবে রান তাড়ায় নেমে বেশ দাপটের সঙ্গে ১৬ বল হাতে রেখেই জয়ের বন্দরে ভিড়েছে নিউজিল্যান্ড।

ঘরের মাটিতে সিরিজ জয়ের লক্ষ্যে গতকাল আগে ব্যাট করতে নেমে শুরুটা দুর্দান্ত করেছিল ইংল্যান্ড। এতে গুরুত্বপূর্ণ অবদান রেখেছিলেন জনি বেয়ারস্টো। উইল জ্যাকসের সঙ্গে ওপেনিংয়ে গড়েছিলেন ৬৫ রানের জুটি। ব্যক্তিগত ১৬ রানে জ্যাকস আউট হয়েছেন ইস সোধির শিকার হয়ে। এতেই বোঝা যায় গতকাল শুরু থেকেই মারমুখী ছিলেন বেয়ারস্টোই।

শুরু থেকেই কিউই বোলারদের উপর দাপট দেখিয়েছেন বেয়ারস্টো। দলীয় ১০৫ রানে সাজঘরে ফেরার আগে ৪১ বল খেলে করেছেন ৭৩ রান, ৫টি চারের সঙ্গে হাঁকিয়েছেন ৬টি ছক্কা। এদিকে ইংলিশ এ উইকেটরক্ষক ফেরার পর আর দলের হাল ধরতে পারেননি কেউ। দাউয়িদ মালানের ২৬ এবং লিয়াম লিভিংস্টোনের ২৬ রানে শেষ পর্যন্ত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৭৫ রানের সংগ্রহ গড়ে ইংলিশরা।

এদিকে লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি নিউজিল্যান্ডের। দলীয় ২২ রানের মাথায়ই ফিন এলেনকে হারায় তারা। এরপর দলের হাল ধরেন ডেরি মিচেল এবং টিম সেইফার্ট। দুজন মিলে গড়েন ৫৩ রানের জুটি। ১৪ রান করে মিচেল আউট হওয়ার পরও সেইফার্টও ফিরে যান ৩২ বলে ৪৮ রান করেই।

তবে শেষ পর্যন্ত কিউইদের জয়ের বন্দরে ভিড়িয়েছেন গ্লেন ফিলিপ্স এবং মার্ক চ্যাপম্যান। ফিলিপসের ২৫ বলে ৪২এবং চ্যাপম্যানের ২৫ বলে ৪০ রানের ঝড়ো ইনিংসে শেষ পর্যন্ত ১৭.২ ওভারেই লক্ষ্যে পৌছে যায় ব্ল্যাক ক্যাপসরা। ফলে শেষ পর্যন্ত ২-২ ব্যবধানে সমতায় থেকেই সিরিজ শেষ করতে পেরেছে সফরকারীরা।