শূন্য রানে আউট মিরাজ

শূন্য রানে আউট মিরাজ

শূন্য রানে আউট মিরাজ

আগের ম্যাচে ইনিংস উদ্বোধন করতে নেমে শতক হাঁকিয়েছিলেন, আজ পাকিস্তানের বিপক্ষেও তাই তার থেকে প্রত্যাশা ছিল ঢের। তবে তাতে গুড়ো বালি, প্রথম বলেই ফিরেছেন মেহেদী মিরাজ। গোল্ডেন ডাক মেরেছেন তিনি।মিরাজকে হারিয়ে বিপাকে বাংলাদেশও। কোনো রান যোগ করার আগেই প্রথম উইকেটের পতন নিশ্চয়ই শুভ লক্ষ্মণ নয়! দুই ওভার শেষে বাংলাদেশের রান ৪/১। তিনে নেমে চার হাঁকিয়েছেন লিটন দাস।

অবশ্য মিরাজ ফিরেছেন দ্বিতীয় ওভারের প্রথম বলে নাসিম শাহের শিকার হয়ে। এর আগেই একটা ওভার খেলেছে বাংলাদেশ। শাহিন আফ্রিদির করা সেই ওভার থেকে কোনো রান নিতে পারেননি নাইম শেখ।

আজ লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে পাকিস্তান দলের আতিথ্য নিচ্ছে বাংলাদেশ। চার বছর পর মুখোমুখি হয়েছে দুই দল, সর্বশেষ ২০১৯ বিশ্বকাপে দেখা গিয়েছিল তাদের দ্বৈরথ। আর পাকিস্তানের মাটিতে দুই দল শেষ মুখোমুখি হয়েছিল ২০০৮ সালে, ১৫ বছর আগে।

নাজমুল হোসেন শান্ত চোটে পড়ায় একাদশে পরিবর্তন আসা আবশ্যকীয়ই ছিল, শুধু প্রশ্ন ছিল কে আসছেন তার জায়গায়? শতকরা সম্ভাবনা লিটন দাসের ওপরই ছিল, হলোই তাই। এই উইকেট কিপার ব্যাটারকে নিয়েই মাঠে নেমেছে বাংলাদেশ।

চলতি এশিয়া কাপে ব্যতিক্রমী একটা কাজ করে আসছে পাকিস্তান। প্রতি ম্যাচের আগের রাতেই জানিয়ে দিচ্ছে একাদশ। বাংলাদেশের বিপক্ষেও যার ব্যতিক্রম হয়নি। এক পরিবর্তন নিয়ে একাদশ সাজিয়েছে তারা। মোহামদ নওয়াজের পরিবর্তে সুযোগ পেয়েছেন ফাহিম আশরাফ।

বাংলাদেশ সময় দুপুর সাড়ে ৩টায় শুরু হয়েছে খেলা।

বাংলাদেশ স্কোয়াড
মোহাম্মদ নাঈম, মেহেদী হাসান মিরাজ, লিটন দাস, সাকিব আল হাসান, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, শামীম হোসেন, আফিফ হোসেন, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম ও হাসান মাহমুদ।

পাকিস্তান স্কোয়াড
বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), ফখর জামান, ইমাম-উল-হক, সালমান আলী আগা, ইফতিখার আহমেদ, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), ফাহিম আশরাফ, নাসিম শাহ, শাহীন শাহ আফ্রিদি ও হারিস রউফ।