মাগুরায় স্বেচ্ছাসেবক দল ও ছাত্রলীগের মধ্যে সংঘর্ষ, আহত ৫

মাগুরায় স্বেচ্ছাসেবক দল ও ছাত্রলীগের মধ্যে সংঘর্ষ, আহত ৫

সংগৃহীত

মাগুরায় স্বেচ্ছাসেবক দল ও ছাত্রলীগের মধ্যে সংর্ঘষের ঘটনা ঘটেছে। এতে স্বেচ্ছাসেবক দলের ৫ জন আহত হয়েছে বলে অভিযোগ করা হয়েছে। বুধবার (৬ আগস্ট) দুপুরে শহরের চৌরাঙ্গী মোড়ে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক আহসান হাবিব কিশোরসহ নেতাকর্মীদের অভিযোগ, শহরের ইসলামপুর পাড়া বিএনপির দলীয় কার্যালয়ে স্বেচ্ছাসেবক দলের প্রতিনিধি সভার আয়োজন করা হয়। জেলার ৩৬টি ইউনিয়ন ও পৌরসভার ৯টি ওয়ার্ড থেকে বিএনপি ও স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা ব্যানার-ফেস্টুন নিয়ে সমাবেশস্থলে আসার পথে চৌরাঙ্গী মোড় এলাকায় ছাত্রলীগের নেতাকর্মীরা মিছিলে অর্তকিত হামলা চালায়।

এ সময় উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এতে স্বেচ্ছাসেবক দলের নেতা এহসানুল হক পলাশসহ ৫ জন আহত হয় বলে দলটির দাবি।

অন্যদিকে জেলা ছাত্রলীগের সভাপতি নাহিদ খান বলেন, নতুন বাজার এলাকা থেকে স্বেচ্ছাসেবক দলের একটি মিছিল ইসলামপুর পাড়ায় বিএনপির দলীয় কার্যালয়ে যাচ্ছিল। মিছিলটি চৌরঙ্গী মোড়ে পৌছলে তারা প্রধানমন্ত্রীর নামে অশ্রাব্য ভাষায় গালি দিয়ে স্লোগান দিতে থাকে। এ সময় সেখানে উপস্থিত ছাত্রলীগ নেতাকর্মীদের সঙ্গে তাদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

মাগুরা অতিরিক্তি পুলিশ সুপার মোহাম্মদ কলিমুল্লাহ বলেন, ইসলামপুর পাড়া এলাকায় জেলা বিএনপির দলীয় কার্যালয়ে স্বেচ্ছাসেবক দলের প্রতিনিধি সমাবেশ অনুষ্ঠিত হচ্ছিল। নেতাকর্মীরা ব্যানার, ফেস্টুন নিয়ে মিছিল করে সেখানে যাচ্ছিল। পথিমধ্যে চৌরঙ্গী মোড় এলাকায় পৌছালে তাদের সাথে ছাত্রলীগ নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে এ ঘটনায় কেউ আহত হয়নি।