পাবনা প্রাইভেট স্কুল এসোসিয়েশনের আর্থিক প্রণোদনার দাবিতে সংবাদ সম্মেলন

পাবনা প্রাইভেট স্কুল এসোসিয়েশনের আর্থিক প্রণোদনার দাবিতে সংবাদ সম্মেলন

পাবনা প্রতিনিধি

করোনা মহামারির ভয়াবহ দুর্যোগে পাবনা প্রাইভেট স্কুল এসোসিয়েশনের প্রধানমন্ত্রীর কাছে আর্থিক প্রণোদনার দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

আজ রোববার (১৭  মে ) দুপুরে পাবনা প্রেসক্লাবের ভিআইপি হল রুমে সামাজিক দূরত্ব বজায় রেখে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন পাবনা প্রাইভেট স্কুল এসোসিয়েশনের সভাপতি ফারুক হোসাইন, সাধারণ সম্পাদক এমএম মাহফুজুর রহমান। বক্তারা বলেন, বর্তমান পাবনা জেলায় প্রায় ৪ শ’ প্রাইভেট স্কুল ও সমমানের শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে উঠেছে। এসব প্রতিষ্ঠানে প্রায় ১ লাখ ৫০ হাজারেরও বেশি শিশু শিক্ষালাভের সুযোগ পাচ্ছে। ৬ হাজারেরও বেশি শিক্ষক-শিক্ষিকা ও চতুর্থ শ্রেণির কর্মচারীর কর্মস্থানের সুযোগ সৃষ্টি হয়েছে।

এই করোনা দুর্যোগে বিপুল সংখ্যক জনসংখ্যা করোনা ভাইরাস মোকাবেলা করার জন্য ১৬ মার্চ হতে স্কুল বন্ধ থাকার কারণে অর্থনৈতিকভাবে নিদারুণ কষ্টে দিনাতিপাত করছে।

শিক্ষক শিক্ষিকা- লকডাউনের কারণে প্রাইভটে টিউশনও করতে পারছেন না এবং শিক্ষা প্রতিষ্ঠানরে আয় না থাকায় বেতন পাচ্ছনে না। প্রায় ৯০% শিক্ষা প্রতিষ্ঠান ভাড়া বাড়িতে পরিচালিত হয়। মাসের প্রথমেই পরিশোধ করতে হয় বাড়ি ভাড়া, শিক্ষক শিক্ষিকা ও কর্মচারীদওে বেতন ও অন্যান্য বাণিজ্যিকহারে বিদ্যুৎ ও পানির বিল ।

দীর্ঘদিন যাবৎ স্কুল বন্ধ থাকায় সকারণে প্রতিষ্ঠাতাগণ স্কুলের বাড়ি ভাড়া শিক্ষক/কর্মচারীদের বেতন কোনো কিছুই পরিশোধ করতে পারেন নাই । এদিকে বাড়িওয়ালাদের বাড়ি ভাড়ার চাপ, শিক্ষক/কর্মচারিদের বেতনের চাপ এবং তাদেরও পরিবারের অর্থকষ্ট,পবিত্র রমজান শেষে ঈদ-উর-ফিতর সব মিলিয়ে তারা দিশেহারা হয়ে পড়েছেন ।

প্রধানমন্ত্রীর কাছে আর্থিক প্রণোদনার দাবি জানায় পাবনা প্রাইভেট স্কুল এসোসিয়েশনের সকল সদস্যবৃন্দ’রা। এসময় সংবাদ সম্মেলনে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্র মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।