অজ্ঞান পার্টির খপ্পরে পড়ে প্রাণ গেল সাতকানিয়ার এক ব্যবসায়ীর

অজ্ঞান পার্টির খপ্পরে পড়ে প্রাণ গেল সাতকানিয়ার এক ব্যবসায়ীর

ফাইল ছবি।

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে অজ্ঞান পার্টির খপ্পরে পড়ে প্রাণ হারিয়েছেন আব্দুল হান্নান (৩৮) নামে এক ব্যবসায়ী। সে সাতকানিয়া পৌরসভার ৬নং ওয়ার্ডের চরপাড়া এলাকার শামসুল ইসলামের ছেলে।আব্দুল হান্নান চকরিয়ার চিরিংগা বাজারে আনোয়ার শপিং এ জুতার ব্যবসা করত।

বুধবার (৬ সেপ্টেম্বর) বিকেলে চট্টগ্রামের বেসরকারি পার্ক ভিউ হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। গত বুধবার (৩০ আগস্ট) দুপুরে সাতকানিয়ার কেরানিহাট থেকে লোকাল বাসে করে চকরিয়ায় যাওয়ার পথে অজ্ঞান পার্টির খপ্পরে পড়ে আব্দুল হান্নান। তখন চকরিয়ার বাস স্টেশনে অজ্ঞান অবস্থায় পেয়ে হান্নানকে স্থানীয় একটি হাসপাতালে নেয়া হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়। পরে নগরীর বেসরকারি পার্ক ভিউ হসপিটালে হস্তান্তর করা হয়।

নিহত আব্দুল হান্নানের ঘনিষ্ঠ বন্ধু মোঃ তাজুদ্দিন জানান, গত বুধবার দুপুরে হান্নান কেরানিহাট থেকে ঈগল বাসে করে চকরিয়ায় যাওয়ার পথে অজ্ঞান পার্টির খপ্পরে পড়ে। অজ্ঞান পার্টির সদস্যরা তাকে সম্ভবত কৌশলে চেতনানাশক ওষুধ সেবন করায়। এসময় তাঁর কাছ থেকে টাকাসহ মূল্যবান জিনিসপত্র নিয়ে যায়।

পরে অজ্ঞান অবস্থায় লোকজন তাকে দেখতে পেয়ে ইউনিক নামের একটি হাসপাতালে নিয়ে যায়।

সেখানে তার অবস্থার অবনতি হলে দ্রুত উন্নত চিকিৎসার জন্য চমেক হাসপাতালে প্রেরণ করা হয়। এরপর সেখান থেকে চিকিৎসাধীন অবস্থায় বুধবার বিকেলে পার্ক ভিউ হসপিটালে স্থানান্তর করা হয় সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এদিকে আব্দুল হান্নানের মৃত্যুতে তার পরিবার ও আত্মীয়-স্বজনের মাঝে শোকের ছায়া নেমে এসেছে। সাতকানিয়া পৌরসভার চরপাড়া এলাকার কাউন্সিলর মো. সাইফুল আলম বলেন, মলম পার্টির লোকজন ওই দিন হান্নানকে অজ্ঞান করে তাঁর পকেটে থাকা ৬৮ হাজার টাকা নিয়ে গেছে। পরে হান্নানকে হাসপাতালে ভর্তি করার পরও জ্ঞান ফিরে আসেনি।

গতকাল বুধবার বিকেল সাড়ে পাঁচটার দিকে ‌চট্টগ্রাম নগরের পার্কভিউ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়েছে।

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইয়াসির আরাফাত বলেন, এ বিষয়ে কেউ পুলিশকে জানাইনি। এব্যাপারে খোঁজখবর নেয়া হবে।