রাজধানীতে জামায়াতের মিছিলে পুলিশের গুলির অভিযোগ, অসংখ্য নেতা-কর্মী আটক

রাজধানীতে জামায়াতের মিছিলে পুলিশের গুলির অভিযোগ, অসংখ্য নেতা-কর্মী আটক

সংগৃহিত ছবি।

রাজধানীর যাত্রাবাড়ীতে জামায়াতের বিক্ষোভ মিছিলে পুলিশী হামলা, গুলি ও অসংখ্য নেতাকর্মী আটক হয়েছে বলে অভিযোগ করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। শুক্রবার (৮ সেপ্টেম্বর) সকালে এ ঘটনা ঘটে।

দেলাওয়ার হোসাইন সাঈদীর জানাযায় বাধা, কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠা, নেতৃবৃন্দের মুক্তি ও সারাদেশে নেতা-কর্মীদের গ্রেপ্তারের প্রতিবাদে শুক্রবার রাজধানীর যাত্রাবাড়ীতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণ।

 

কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি রাজধানীর যাত্রাবাড়ী কাঁচাবাজার থেকে শুরু হয়ে আশেপাশের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে প্রতিবাদ সমাবেশের মাধ্যমে শেষ হয়।

 

তবে জামায়াতের নেতাকর্মীরা জানান, মিছিলে পুলিশের অতর্কিত গুলিবর্ষণ ও টিয়ারশেল নিক্ষেপ এবং অসংখ্য নেতাকর্মীদের আটক করা হয়েছে। এ ঘটনার তাৎক্ষণিক তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর নূরুল ইসলাম বুলবুল এবং কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ।