চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে সিহাব হত্যা মামলার প্রধান আসামী গ্রেফতার

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে সিহাব হত্যা মামলার প্রধান আসামী গ্রেফতার

ছবিঃ সংগৃহীত।

সিপিসি-১ (চাঁপাইনবাবগঞ্জ) র‌্যাব-৫ রাজশাহী এবং র‌্যাব-১ এর যৌথ অভিযানে আঁকাবাঁকা সাইকেল চালানোর মত তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ১৪ বছরের বালককে পিটিয়ে হত্যাকান্ডের প্রধান আসামী গ্রেফতার।

গত ৭ জুন আঁকাবাঁকা সাইকেল চালানোর মত তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে একটি হত্যাকান্ডের সাথে জড়িত আসামীদের গ্রেফতারের জন্য সিপিসি-১, চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্প, র‌্যাব-৫, রাজশাহী চেষ্টা অব্যাহত ছিল।

র‌্যাব-৫, রাজশাহী এবং র‌্যাব-১, সদর কোম্পানীর অপারেশন দল একটি সমন্বিত অভিযান পরিচালনা করে ০৮ সেপ্টেম্বর ২০২৩ ইং তারিখ ০৮:৩০ ঘটিকায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ডিএমপির দারুসসালাম থানাধীন দক্ষিণ পাইকপাড়া এলাকার মিরপুর বাংলা কলেজের সামনে থেকে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ১৪ বছরের বালককে পিটিয়ে হত্যাকান্ডের প্রধান আসামী ১। মোঃ সোহেল আলী, (১৮), পিতা-মোঃ রজবুল আলী, সাং-শেরপুর ভান্ডার, থানা-শিবগঞ্জ, জেলা-চাঁপাইনবাবগঞ্জ, কে গ্রেফতার করে।

গত ০৭ জুন ২০২৩ ইং তারিখ চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় বাইসাইকেল আঁকাবাঁকা করে চালোনোর ঘটনায় তর্ক-বিতর্কের জেরে সিহাব আলী (১৪) নামে নবম শ্রেনীর এক স্কুলছাত্রকে নৃশংসভাবে পিটিয়ে হত্যা করে। উক্ত ঘটনায় নিহতের পিতা বাদী হয়ে গত ০৮ জুন ২০২৩ ইং তারিখ শিবগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করে। উপরোক্ত ব্যাপারে এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হলে আসামিরা সকলে গা ঢাকা দেয়।

ঘটনার দিন থেকেই এ মামলা নিয়ে ক্যাম্পের আভিযানিক দল ছায়া তদন্ত শুরু করে। দীর্ঘ ছায়া তদন্তের ০৩ মাস ০৩ দিন পর হত্যাকান্ডের সাথে জড়িত মামলার প্রধান আসামী মোঃ সোহেল আলী (১৮) কে ০৮ সেপ্টেম্বর ২০২৩ ইং তারিখ ০৮:৩০ ঘটিকায় গোপন তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করে বর্নিত এলাকা থেকে গ্রেফতার করা হয়।

উল্লেখ্য, গত ১৭ জুন ২০২৩ ইং তারিখে বর্নিত মামলার এজাহার নামীয় ০৩ জন আসামীকে ঢাকায় পলায়ন সম্পর্কিত গোপন তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করে চাঁপাইনবাবগঞ্জ ত্যাগ করার সময় সিপিসি-১, চাঁপাইনবাবগঞ্জ র‌্যাব-৫ এর আভিযানিক দল তাদেরকে আটক করে। এজাহার ভুক্ত অন্যান্য আসামিদের গ্রেপ্তার কার্যক্রম চলমান রয়েছে।

উপরোক্ত ঘটনায় গ্রেফতারকৃত আসামীকে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে। র‌্যাবের বিশেষ প্রেস বিজ্ঞপ্তিতে তা জানানো হয়।