বরিশালে মেয়েকে ধর্ষণের মামলায় বাবার যাবজ্জীবন

বরিশালে মেয়েকে ধর্ষণের মামলায় বাবার যাবজ্জীবন

ফাইল ছবি

বরিশাল নগরীর ৫ নম্বর ওয়ার্ড পলাশপুর এলাকায় অষ্টম শ্রেণির মাদ্রাসা ছাত্রী নিজ কন্যা সন্তানকে (১৪) ধর্ষণের মামলার রায়ে বাবাকে (৩৮) যাবজ্জীবন কারাদণ্ড ও ৩০ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়েছে। বরিশাল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুালের বিচারক মো. ইয়ারব হোসেন মঙ্গলবার বিকেলে এই রায় ঘোষণা করেন। এ সময় আসামি ট্রাইব্যুনালে উপস্থিত ছিল বলে নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট স্পেশাল পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট ফয়জুল হক ফয়েজ। 

মামলার উদ্বৃতি দিয়ে ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী মো. হুমায়ন কবির জানান, ২০২০ সালের ২৯ জুলাই দুপুরে নিজ বাসায় নিজ কন্যা সন্তানকে (১৪) ধর্ষণ করে বাবা। মেয়ের কান্নার শব্দ পেয়ে তার মা বিষয়টি দেখে ফেলে এবং প্রতিবাদ করে। এ সময় বাবা লোহার পাইপ দিয়ে তার স্ত্রীর মাথায় আঘাত করে। পরে স্ত্রী ও দুই কন্যা সন্তান হত্যার হুমকি দিয়ে ঘর থেকে পালিয়ে যায় সে। এর আগেও ওই ব্যক্তি তার স্ত্রী ও কন্যা সন্তান হত্যার ভয় দেখিয়ে বড় মেয়েকে একাধিকবার ধর্ষণ করে। 

এ ঘটনায় নির্যাতিতার মা বাদী হয়ে ১ আগস্ট তার স্বামীকে অভিযুক্ত করে নগরীর কাউনিয়া থানায় একটি ধর্ষণ মামলা দায়েল করেন। কাউনিয়া থানার এসআই সেলিম রেজা ২০২১ সালের ১৫ জুলাই ওই ব্যক্তিকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেন। পরে ট্রাইবুন্যালে ৮ জনের স্বাক্ষ্য গ্রহণ শেষে ধর্ষণের অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক এ দণ্ডাদেশ দেন।