মাদকবিরোধী বিশেষ অভিযানে আটক ৭

মাদকবিরোধী বিশেষ অভিযানে আটক ৭

প্রতীকী ছবি

ময়মনসিংহের হালুয়াঘাটে মাদক বিরোধী বিশেষ অভিযান পরিচালনাকালে আমদানি নিষিদ্ধ ১৮ বোতল ভারতীয় মদসহ ৭ জনকে আটক করেছে থানা পুলিশ। গতকাল রাতে হালুয়াঘাট পৌরশহরের আকনপাড়া ও উপজেলার শিমূলকচি এলাকা থেকে তাদেরকেসহ জব্দ করা হয় মাদকদ্রব্য, দেশীয় অস্ত্রশস্ত্র ও একটি পিকআপ ভ্যান। এছাড়াও অভিযান পরিচালনাকালে মাদক ব্যবসায়ীরা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে টহলরত পুলিশের সদস্যদের উপর হামলা চালায়। এতে ১ পুলিশ সদস্য আহত হয়।

আটকৃতরা হলেন উপজেলার গাজীরভিটা ইউনিয়নের লামুক্তা গ্রামের মৃত রাজ্জাকের পুত্র মনির হোসেন (২৮), কবীর হোসেন (২৪), জাকির হোসেন (৩৩), আমির হোসেন (৩৩), মৃত মরজত আলীর পুত্র ইমান আলী (৩৫), মৃত সেকান্দর আলীর পুত্র আরশাদ মিয়া (৪৫) ও ডাকিয়াপাড়া গ্রামের হারেজের পুত্র ইমরান (২৫)। আটকৃতদের মধ্যে মনির হোসেন এলাকার চিহ্নিত মাদক কারবারি এবং এর আগেও অত্র থানায় তার বিরুদ্ধে মাদক মামলা রয়েছে বলে জানায় পুলিশ।  

থানা পুলিশ সূত্রে জানা যায়, থানা পুলিশের নিয়মিত অভিযানের অংশ হিসেবে গতকাল রাতে পৌরশহরের আকনপাড়া এলাকায় অবস্থান নেয় থানা পুলিশের একটি আভিযানিক দল। রাজধানীর উদ্দেশ্যে ছেড়ে যাওয়া একটি যাত্রীবাহী বাস আকনপাড়া এলাকায় আসলে মাদক কারবাবিরা ভারতীয় মদের চালান তুলে দেয়ার সময় পুলিশ হাতেনাতে ২ জনকে ১৮ বোতল ভারতীয় মদসহ আটক করে। তাৎক্ষণিক ব্যাপক জিজ্ঞাসাবাদে আটকৃতদের কাছ থেকে অন্যান্যদের জড়িত থাকার বিষয়ে জানতে পেরে উপজেলার লামুক্তা এলাকায় অভিযান চালায় পুলিশ। অভিযানে মাদক কারবারিরা পুলিশের উপস্থিতি টের পেয়ে দেশীয় অস্ত্র নিয়ে তাদের ওপর হামলা চালায়। হামলায় পুলিশকে ছত্রভঙ্গ করে একটি পিকআপ ভ্যানের সহযোগিতায় পালিয়ে যাবার কালে একই ইউনিয়নের শিমূলকুচি এলাকা থেকে আরো ৬ জনকে গ্রেফতার করে অপর একটি টহলরত টিম। অভিযান শেষে তাদেরকে থানা হেফাজতে আনা হয় এবং আহত পুলিশ সদস্যকে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। 

এ ঘটনায় আজ বুধবার অত্র থানায় ৭ জনকে এজাহারভুক্ত ও ৫-৭ জনকে অজ্ঞাত নামা আসামি করে পৃথক দুটি আইনে মামলা রুজু করা হয় বলে বিষয়টি নিশ্চিত করেন হালুয়াঘাট থানার উপ-পুলিশ পরিদর্শক (এসআই) ওমর ফারুক। 
ঘটনার সত্যতা নিশ্চিত করে হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন চন্দ্র রায় বলেন, এ ঘটনায় হালুয়াঘাট থানায় মাদক আইনে এবং পুলিশের উপর হামলা করার অভিযোগে পৃথক ২টি মামলা হয়েছে। আজ দুপুরে তাদেরকে আদালতে প্রেরণ করা হয়। চোরাচালান ও মাদকের বিরুদ্ধে বিশেষ অভিযান অব্যহত থাকবে।