এশিয়া কাপ থেকে ছিটকে গেলেন নাসিম শাহ

এশিয়া কাপ থেকে ছিটকে গেলেন নাসিম শাহ

সংগৃহীত

এশিয়া কাপের ফাইনালে উঠতে হলে শ্রীলঙ্কার বিপক্ষে জয়ের কোনো বিকল্প নেই পাকিস্তানের। এই ম্যাচে হার মানেই ফাইনাল শেষ। জিতলে উঠবে ফাইনালে। এমন সমীকরণে ম্যাচের আগে বড় ধাক্কা খেয়েছে পাকিস্তান। টুর্নামেন্টের মাঝপথেই ছিটকে গেলেন দলের অন্যতম সেরা তারকা নাসিম শাহ।

এর আগে সুপার ফোরে ভারতের বিপক্ষে ম্যাচে খেলার সময় কাঁধে আঘাত পেয়েছিলেন নাসিম শাহ। সেই চোটের কারণেই আগামী কয়েক দিন মাঠে নামতে পারবেন না তিনি। তবে তার চোট খুব বেশি গুরুত্বর নয়। তবে সামনে বিশ্বকাপ থাকায় এই পেসারকে নিয়ে ঝুঁকি নিতে পিসিবি।

নাসিম শাহ’র পরিবর্তে দলে অন্তর্ভুক্ত করা হয়েছে ২২ বছর বয়সী পেসার জামান খানকে। এখনও পর্যন্ত ওয়ানডে ক্রিকেটে অভিষেক হয়নি জামান খানের। তাকে ১৭ জনের দলে অন্তর্ভুক্ত করে নেয়া হয়েছে। এরই মধ্যে অবশ্য শ্রীলঙ্কায় ডেকে নেয়া হয়েছে আরেক পেসার শাহনাওয়াজ দাহানিকেও।

এক বিবৃতিতে পিসিবি বলেছে, ‘ভারতের বিপক্ষে (গত সোমবার) ম্যাচের সময় নাসিম তার ডান কাঁধে চোট পান। দলের মেডিকেল প্যানেল দ্বারা তার পর্যবেক্ষণ অব্যাহত রয়েছে। ছেলেদের আইসিসি ক্রিকেট বিশ্বকাপের কথা মাথায় রেখে সতর্কতার কারণে কোনো ঝুঁকি নেওয়া হয়নি।’

আগামীকাল বৃহস্পতিবার শ্রীলঙ্কার বিপক্ষে অঘোষিত সেমিফাইনাল খেলতে মাঠে নামবে পাকিস্তান।