প্রতীকী ডেঙ্গুরোগী নিয়ে গণঅধিকার পরিষদের মশারি মিছিল

প্রতীকী ডেঙ্গুরোগী নিয়ে গণঅধিকার পরিষদের মশারি মিছিল

ছবিঃ সংগৃহীত।

ডেঙ্গু নিয়ন্ত্রণে ঢাকার দুই সিটি করপোরেশনের  ব্যর্থতার প্রতিবাদে মশারির ভেতরে প্রতীকী ডেঙ্গু আক্রান্ত রোগী নিয়ে প্রতিবাদ মিছিল করেছে গণঅধিকার পরিষদের একাংশ।

শনিবার (১৬ সেপ্টেম্বর) রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে থেকে শুরু হয়ে পুরানা পল্টনে গিয়ে এই প্রতিবাদ মিছিল শেষ হয়। মিছিল শুরুর আগে সমাবেশ করে গণঅধিকার পরিষদ।

প্রতিবাদ সমাবেশে বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম বলেন, ‘মন্ত্রীরা পার্লামেন্টে মিথ্যা কথা বলেন— দেশের মানুষ নাকি ভালো আছে। ডেঙ্গুতে প্রতিনিয়ত মানুষ মারা যাচ্ছে, নিত্যপণ্যের দাম বাড়ছে, গ্যাস-বিদ্যুতের দাম বাড়ছে। অথচ সরকারের কোনও ভ্রূক্ষেপ নাই, সরকার নির্লজ্জ। জনগণের কথা তারা চিন্তা করে না।’

সভাপতির বক্তব্যে গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর বলেন, ‘দেশে নিত্যপণ্যের দাম ক্রমাগত বাড়িয়ে সরকারের লুটের সহযোগীদের পকেট ভারী করা হচ্ছে। নির্বাচনের আগে আওয়ামী লীগের ফান্ড ভারী করা হচ্ছে। সরকার এতটা জনবিচ্ছিন্ন হয়েছে যে, তাদের পণ্যের দাম ও ডেঙ্গু নিয়ন্ত্রণের কোনও উদ্যোগ নেই।’

দলের সাধারণ সম্পাদক রাশেদ খানের সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন— গণঅধিকার পরিষদের উচ্চতর পরিষদের সদস্য আবু হানিফ, শাকিল উজ্জামান, সাবেক যুগ্ম আহ্বায়ক সোহরাব হোসেন, ঢাকা মহানগর উত্তরের সভাপতি মিজানুর রহমান, মহানগর দক্ষিণের সভাপতি নাজিম উদ্দিন প্রমুখ।