‘নিরপেক্ষ ভূমিকার বিপরীতে প্রশাসনের লোকেরা প্রকাশ্যে ভোট চাচ্ছেন’-খেলাফত আন্দোলন

‘নিরপেক্ষ ভূমিকার বিপরীতে প্রশাসনের লোকেরা প্রকাশ্যে ভোট চাচ্ছেন’-খেলাফত আন্দোলন

ছবিঃ সংগৃহীত।

বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীর আতাউল্লাহ হাফেজ্জী বলেছেন, সংবিধানে নির্বাচন কমিশনের প্রশাসনিক ক্ষমতার কথা উল্লেখ থাকলেও বাস্তবে তার কোনও প্রয়োগ নেই। প্রশাসনের নিরপেক্ষ ভূমিকার বিপরীতে ডিসি, এসপি ও ওসিদের ক্ষমতাসীন দলের জন্য প্রকাশ্যে ভোট চাওয়ার ঘটনা দেখছে দেশের জনগণ।

শনিবার (১৬ সেপ্টেম্বর) রাজধানীর জাতীয় প্রেসক্লাবে ‘অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য করণীয়’ শীর্ষক মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বাংলাদেশ খেলাফত আন্দোলন এ আয়োজন করে।

আতাউল্লাহ হাফেজ্জী বলেন, ‘ইসলামি দলগুলো ঐক্যবদ্ধভাবে নির্বাচনে অংশগ্রহণ করতে পারলে সেটা হবে সফল নির্বাচন। আশা করছি, আমরা একটি ঐক্যমতে পৌঁছাতে পারবো। সব দলের অংশগ্রহণে সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমে প্রকৃত জনপ্রতিনিধিদের হাতে দেশের শাসনভার তুলে দিতে হবে।’

নির্দলীয় সরকার গঠনের ব্যবস্থা সরকারকেই করতে হবে মন্তব্য করে তিনি বলেন, ‘যেকোনও উপায়ে নির্দলীয়, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। বিদেশিরা বাংলাদেশের রাজনীতিতে হস্তক্ষেপের সুযোগ পাচ্ছে। এটা স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশের জন্য মোটেও শুভ নয়।’

মতবিনিময় সভায় আরও ছিলেন– দলটির যুগ্ম-মহাসচিব মীর ইদ্রিস, ইমতিয়াজ আলম, নেজামে ইসলাম পার্টির সহ-সভাপতি আবদুল মাজেদ, খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আব্দুল কাদের, হাবীবুল্লাহ মিয়াজী প্রমুখ।