জেগে উঠুন,এই সরকারকে পরাজিত করুন : মির্জা ফখরুল

জেগে উঠুন,এই সরকারকে পরাজিত করুন : মির্জা ফখরুল

জেগে উঠুন,এই সরকারকে পরাজিত করুন : মির্জা ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান সরকার ক্ষমতায় থাকলে কোনোদিনই নির্বাচন সুষ্ঠু হবে না। এসময় জনগণের সরকার প্রতিষ্ঠার কথা বলেন তিনি।

বিএনপি মহাসচিব বলেন, রোডমার্চ থেকে এই বার্তাই দিতে চাই, আসুন জেগে উঠুন। এই সরকারকে পরাজিত করুন।আজ রোববার রোডমার্চ শুরুর আগে বগুড়ায় তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, বাংলাদেশের মানুষ যাকে রাষ্ট্র পরিচালনার দায়িত্ব দিয়েছিলেন, তিনি আপনাদেরই সন্তান, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান। তিনি বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন। স্বাধীনতার ৫২ বছর পরে সংগ্রাম করতে হচ্ছে, লড়াই করতে হচ্ছে কেন? ভোটের অধিকার, মানুষের অধিকার, ভাতের অধিকারের জন্য। চাল দাম কত এখন ৭০/৮০ টাকা তাই না? চাল, ডাল, তেল প্রত্যেকটা জিনিসের দাম আকাশচুম্বী। বিদ্যুতের দাম তিনি চারবার বাড়ানো হচ্ছে।

তিনি বলেন, এই সরকার শুধু দ্রব্যমূল্যের দাম কমাতে ব্যর্থ হয়েছে, শুধু তাই নয়। এই সরকার রাষ্ট্র পরিচালনা করতে ব্যর্থ হয়েছে। সরকার চুরি করে দেশকে ফোকলা করে দিয়েছে। সবচেয়ে বড় চুরি করেছে আমাদের ভোটের অধিকার চুরি করেছে। আবারো তারা চুরি করে ক্ষমতায় আসতে চায়। পারবে এবার ভোট চুরি করতে?উপস্থিত জনতা সমস্বরে বলে 'না'।

মির্জা ফখরুল বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলা দিয়ে বন্দি করে রেখেছে। আজকে তিনি হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। উন্নত চিকিৎসার কোনো ব্যবস্থা হচ্ছে না। ডাক্তারা বলছেন, তাকে বাচাঁতে হলে তাড়াতাড়ি তার লিভার ট্রান্সফার করা দরকার সেটা বিদেশ ছাড়া সম্ভব নয়। বার বার বলছি আমরা, পরিবার থেকে বলছে, কিন্তু তিনি (শেখ হাসিনা) শুনতে রাজি নন। পরিস্কার করে বলতে চাই অবিলম্বে খালেদা জিয়াকে মুক্তি দিয়ে বিদেশে চিকিৎসা করার সুযোগ দিতে হবে। অন্যথায় সকল দায় দায়িত্ব সরকারকে নিতে হবে।তিনি বলেন, কেউ আমাদের দিয়ে দেবে না। আমাদের নিতে হবে। সরকারের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।