রোডমার্চ যেন শান্তিপূর্ণ থাকে : বিএনপিকে নানক

রোডমার্চ যেন শান্তিপূর্ণ থাকে : বিএনপিকে নানক

রোডমার্চ যেন শান্তিপূর্ণ থাকে : বিএনপিকে নানক

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বিএনপি নেতাদের উদ্দেশ্যে বলেছেন, আপনাদের রোডমার্চ যেন শান্তিপূর্ণ থাকে। রোডমার্চের নামে যাতে কোন নৈরাজ্য সৃষ্টি করা না হয়।আজ রবিবার বেলা সাড়ে ১১টায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ মোহাম্মদপুর কৃষি মার্কেট পরিদর্শনের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

জাহাঙ্গীর কবির নানক বলেন, আওয়ামী লীগ ও শেখ হাসিনা’র সরকার গণতন্ত্রে বিশ্বাস করে। সরকার গণতন্ত্রে বিশ্বাস করে বলেই বিএনপি রোডমার্চ কিংবা যেকোনো মার্চই করতে পারে। তবে আমি দোয়া করি, তাদের এ রোডমার্চ যেন শান্তিপূর্ণ থাকে। তারা যেন শান্তিপূর্ণ উপায়ে এ রোডমার্চ কর্মসূচি চালিয়ে যায়।

নির্বাচন ছাড়া বিএনপির রক্ষা পাওয়া বা নিজেকে রক্ষা করার আর কোনো উপায় নেই মন্তব্য করে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বলেন, তাদের যা যা করণীয় শান্তিপূর্ণভাবে করুক। বিএনপি নির্বাচনের পথে আসলে তাদের অভিনন্দন জানাবো।আগুন কিভাবে লেগেছে তার জন্য মার্কেট কমিটিকে একটি তদন্ত কমিটি গঠনের আহ্বান জানিয়ে তিনি বলেন, সরকারের তদন্ত কমিটির পাশাপাশি আপনারা একটি ছোট তদন্ত কমিটি করবেন। কিভাবে আগুন লেগেছে সেটি বের করবেন। কি দুর্বলতা ছিল? কি দুর্বল দিকগুলো ছিল?

ব্যবসায়ীদের উদ্দেশ্যে নানক বলেন, যার যেখানে দোকান ছিল সেখানেই তাকে বরাদ্দ দিতে হবে। এখানে আমরা আকাশ কুসুম কল্পনা করতে চাই না। ছয় তলা, নয় তলা, ১৪ তলা মার্কেট কবে হবে। এই ভরসার জোরে মানুষগুলো অনিশ্চয়তায় থাকতে পারে না। দোকান মালিক, দোকানদাররা যা চাইবেন তাই হবে এর বাইরে কিছু হবে না। আমরা এর বাইরে কিছু করতে দেব না। মার্কেটটা হলো নিম্ন মধ্যবিত্ত, মধ্যবিত্ত ও নিম্ন আয়ের মানুষের মার্কেট। সেই প্রাণের মার্কেটটি পুড়ে গিয়েছে, আমাদের হৃদয় পুড়ে গিয়েছে।পরিদর্শন কালে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৩২ নং স্থানীয় কাউন্সিলর সৈয়দ হাসান নূর ইসলাম, ৩৩ নং ওয়ার্ড কাউন্সিলর আসিফ আহমেদ সরকার, ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি রিয়াজ মাহমুদ প্রমুখ।

সূত্র : বাসস