‘কুইন অফ বেঙ্গল’ হলেন শ্রাবন্তী

‘কুইন অফ বেঙ্গল’ হলেন শ্রাবন্তী

সংগৃহীত

টলিউডের একসময়ের শীর্ষ নায়িকা শ্রাবন্তী এখন বেশিরভাগ সময় বিতর্কেই থাকেন। প্রেম-বিয়ে ও ব্যক্তিগত জীবনের একের পর এক অধ্যায়ে নিয়মিত আলোচনায় থাকেন এই অভিনেত্রী। আগের মতো নায়িকা প্রধান চরিত্রেও আর দেখা যায় না এই অভিনেত্রীকে। তবে এরইমধ্যে ‘কুইন অফ বেঙ্গল’ খেতাব জিতলেন শ্রাবন্তী! ব্যাপারটা জানিয়েছেন অভিনেত্রী নিজেই।

বুধবার সামাজিক মাধ্যমে কয়েকটি ছবি পোস্ট করেছেন শ্রাবন্তী চট্টোপাধ্যায়। যেখানে দেখা গেছে, এক সংস্থার আয়োজিত পুরস্কার প্রদান অনুষ্ঠানে ‘কুইন অফ বেঙ্গল’ পুরস্কার পেয়েছেন শ্রাবন্তী। সেই ছবি পোস্ট করে আপ্লুত অভিনেত্রী। অভিনেত্রীর এই অর্জনে বেশ খুশি তার অনুরাগীরা। সামাজিক মাধ্যমে মন্তব্য করে শুভেচ্ছা জানিয়েছেন তাকে।

শ্রাবন্তীকে সামনে দেখা যাবে ‘দেবী চৌধুরানী’তে। দেবী চৌধুরানীর মতো ঐতিহাসিক চরিত্রে অভিনয় করতে গেলে দরকার কড়া হোমওয়ার্কের। তাই শ্রাবন্তী চট্টোপাধ্যায়ও কোনওপ্রকার কমতি রাখছেন না।

কারণ, ফিল্মি ক্যারিয়ারের সবথেকে গুরুত্বপূর্ণ সিনেমার শুটিং করতে চলেছেন তিনি। তাই ইতিমধ্যেই ঘোড়সওয়ারের তালিম নেওয়া শুরু করে দিয়েছেন ময়দানে। শুধু তাই নয়, এই সিনেমার জন্য সোহাগ সেনের কাছে অভিনয়ের ওয়ার্কশপও করবেন শ্রাবন্তী। পিরিয়ডিক ফিল্মের জন্য সেই সময়ের ভাষা, কথা বলার ধরণ শিখছেন তিনি। ওজন ঝরিয়েছেন অন্তত ১০ কেজি।

তিনি যে খেতে খুবই ভালবাসেন, তা ইন্ডাস্ট্রিতে সকলেরই জানা। তাই লোভনীয় খাবার দেখলে আপাতত মেপে-জুখে খেতে হচ্ছে তাকে। 

সূত্র মতে, নভেম্বর থেকে জানুয়ারি পর্যন্ত চলবে দেবী চৌধুরাণীর শুটিং। ‘দেবী চৌধুরানী’র ‘মেন্টর’ ভবানী পাঠকের ভূমিকায় থাকছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। তিনিও শ্রাবন্তীর সঙ্গে ওয়ার্কশপে অংশ নেবেন।