ইউনিয়ন বার্লিনকে ০-১ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ

ইউনিয়ন বার্লিনকে ০-১ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ

সংগৃহীত

চ্যাম্পিয়নস লিগ অভিষেকেই চমক দেখানোর অপেক্ষায় ছিল জার্মান ক্লাব ইউনিয়ন বার্লিন। যারা পাঁচ বছর আগেও জার্মানির দ্বিতীয় বিভাগে খেলতো! কিন্তু শেষ মুহূর্তে তাদের রূপকথার ড্রয়ের সম্ভানাটি ভেস্তে গেছে জুড বেলিংহামের কল্যাণে! আবারও রিয়াল মাদ্রিদকে উদ্ধার করেছেন এই মিডফিল্ডার। ত্রাতা হয়ে এনে দিয়েছেন দুর্দান্ত এক জয়। ইনজুরি টাইমে পাওয়া একমাত্র গোলে বার্লিনকে ১-০ গোলে হারিয়েছে স্প্যানিশ জায়ান্টরা।

সান্তিয়াগো বার্নাব্যুতে মাদ্রিদের অভিজাতরা প্রথমার্ধেই বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল। কিন্তু বুন্দেসলিগা ক্লাবটির প্রতিরোধ ভাঙতে পারেনি মোটেও। দৃঢ়চেতা ভাবে রক্ষণ সামলেছে তারা। যার পেছনে বড় অবদান ছিল সদ্য জুভেন্টাস থেকে যোগ দেওয়া ইতালি ডিফেন্ডার লিওনার্দো বুনোচ্চির।

অবশ্য ভুলে গেলে চলবে না রেকর্ড ১৪বারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের মানসিকতা তো অদম্য। যারা শেষ না হওয়ার আগ পর্যন্ত হার মানে না। রদ্রিগো দুবার গোলের কাছেও চলে গিয়েছিলেন। কিন্তু দুর্ভাগ্য হতাশাই সঙ্গী হয়েছে। যার একটি সেভ করেছেন প্রতিপক্ষ গোলকিপার। আরেকটিতে করা ভলি আঘাত করে পোস্ট বরাবর।

শেষ পর্যন্ত ৯৪ মিনিটে জার্মান ক্লাবটির প্রতিরোধ ভাঙতে পারে রিয়াল। কর্নারের পর গোল মুখে জটলা থেকে পাওয়া ফিরতি বলে সুযোগ সন্ধানী গোলটি করেন বেলিংহাম। এই মৌসুমে যা তার ৬ ম্যাচে ষষ্ঠ গোল!         

এই জয়ে গ্রুপ সি-তে ৩ পয়েন্ট পেয়ে শীর্ষে চলে এসেছে রিয়াল মাদ্রিদ। স্পোর্টিং ব্রাগার সঙ্গে গোলশূন্য ড্রয়ের পর ১ পয়েন্ট নিয়ে দুইয়ে নাপোলি।