বাংলাদেশের ক্রিকেটে ফিরছেন শ্রীরাম

বাংলাদেশের ক্রিকেটে ফিরছেন শ্রীরাম

সংগৃহিত ছবি।

বাংলাদেশের ক্রিকেটে আরও একবার যুক্ত হচ্ছেন ভারতীয় কোচ শ্রীধরন শ্রীরাম। ভারতের মাটিতে ৫ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া ওয়ানডে বিশ্বকাপে টাইগারদের টেকনিক্যাল কনসালট্যান্ট হিসেবে দায়িত্ব পালন করবেন তিনি।

এর আগে টি-টোয়েন্টি দলের টেকনিক্যাল কনসালট্যান্ট ছিলেন শ্রীরাম। তার অধীনে বাংলাদেশ টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং তার আগে এশিয়া কাপেও অংশ নেয়।যদিও শ্রীরামের অধীনে দলগত সাফল্য আসেনি। তবে অধিনায়ক সাকিব আল হাসান তখন বলেছিলেন, শ্রীরাম ভালো কাজ করছেন, তাকে দীর্ঘমেয়াদে রাখা যায়।

এর মধ্যে চন্ডিকা হাথুরুসিংহে প্রধান কোচ হিসেবে তিন ফরম্যাটের দায়িত্ব নিলে শ্রীধরনকে বিদায় বলে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)

সাবেক স্পিন বোলিং অলরাউন্ডার শ্রীরাম ভারতের হয়ে ২০০০ থেকে ২০০৪ সাল পর্যন্ত আটটি ওয়ানডে খেলেছেন। জাতীয় দলে নিয়মিত না হলেও প্রথম শ্রেণির ক্রিকেট খেলেছেন প্রায় ১৮ বছর।

 

খেলোয়াড়ি জীবন শেষে কোচিংকে পেশা হিসেবে বেছে নেন শ্রীরাম। ২০১৮ থেকে ২০২২ সাল পর্যন্ত অস্ট্রেলিয়া জাতীয় দলের সহকারী কোচ ছিলেন, সে সময়ই ২০২১ সালে প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতে অস্ট্রেলিয়া।

এর আগে ২০১৫ থেকে ২০১৮ সাল পর্যন্ত অস্ট্রেলিয়ার স্পিন কনসালট্যান্ট হিসেবে কাজ করেছেন শ্রীরাম।

 

অস্ট্রেলিয়ার পাশাপাশি আইপিএলেও কাজের অভিজ্ঞতা আছে শ্রীরামের। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু, পাঞ্জাব কিংস, দিল্লি ডেয়ারডেভিলসের সঙ্গে কাজ করেছেন। বর্তমানে তিনি আইপিএলে লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের কোচ।