পাকিস্তান একটি গড়পড়তা দল: হরভজন সিং

পাকিস্তান একটি গড়পড়তা দল: হরভজন সিং

সংগৃহিত ছবি।

বিশ্বকাপের পর্দা উঠতে আর বাকি মাত্র দুই সপ্তাহ। আগামী ৫ অক্টোবর ভারতে শুরু হবে ক্রিকেটের সবচেয়ে বড় আসর। জমজমাট এই টুর্নামেন্টের শিরোপা কার ঘরে উঠছে, তা নিয়ে এরই মধ্যে ভবিষ্যৎবাণী করা শুরু করেছেন ক্রিকেট বিশ্লেষক ও বিশেষজ্ঞরা।

সে স্রোতে গা ভাসালেন ভারতীয় অফস্পিনার হরভজন সিংও। তবে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান দলকে তিনি করে বসেছেন নেতিবাচক মন্তব্য।ওয়ানডে ফরম্যাটে বাবর আজমের দলকে ‘গড়পড়তা’আখ্যা দিলেন হরভজন। পাকিস্তান বিশ্বকাপে সেমিফাইনালে খেলার সামর্থ্য রাখে এই কথাটিই মানতে নারাজ ভারতের এই কিংবদন্তি স্পিনার।

 

হরভজন তার ইউটিউব চ্যানেলে বলেন, ‘মানুষ বলছে পাকিস্তান সেমিফাইনাল খেলতে পারে। কিন্তু আমি মনে করি, ওয়ানডেতে পাকিস্তান একটি গড়পড়তা দল। তারা টি-টোয়েন্টি ফরম্যাটে ভালো খেলে। বিশ্বকাপের সেমিফাইনালে আমি পাকিস্তানের চেয়ে নিউজিল্যান্ডকে ফেবারিট মনে করি। আমার দৃষ্টিতে চার সেমিফাইনালিস্ট হলো- ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও নিউজিল্যান্ড।’

সদ্য সমাপ্ত এশিয়া কাপের সুপার ফোরে একমাত্র বাংলাদেশের বিপক্ষে জয় পেয়েছে পাকিস্তান। একই পর্বে ভারতে কাছে ২২৮ রানের বিশাল ব্যবধানে হেরেছে বাবর আজমের দল।

 

শেষমেশ শ্রীলঙ্কার কাছে ২ উইকেটে হেরে এশিয়া কাপ থেকে বিদায় হয়েছে পাকিস্তানের। বিশ্বকাপের মঞ্চে আগামী ১৪ অক্টোবর আহমেদাবাদে মুখোমুখি হবে ভারত-পাকিস্তান।