একসঙ্গে ৩ ইয়ারবাড আনলো বোল্ট

একসঙ্গে ৩ ইয়ারবাড আনলো বোল্ট

সংগৃহিত ছবি।

বর্তমানে ওয়্যারলেস গ্যাজেটগুলোর জনপ্রিয়তা সবচেয়ে বেশি। বিশেষ করে হেডফোন, যেগুলোর নতুন সংস্করণ হচ্ছে ইয়ারবাড। ছোট্ট এই ব্লুটুথ ইয়ারবাডগুলো স্বাচ্ছন্দ্যে দীঘক্ষণ কানে পরে থাকা যায়। পকেটে খুব সহজেই বহন করা যায়। ফলে চাহিদাও অনেক বেশি। তাই তো সব সংস্থা একের পর এক নতুন ইয়ারবাড আনছে বাজারে।

জনপ্রিয় গ্যাজেট নির্মাতা সংস্থা বোল্ট একসঙ্গে ৩টি ইয়ারবাড নিয়ে এলো বাজারে। বোল্টের নতুন ট্রু ওয়্যারলেস ইয়ারবাডগুলো হলো বোল্ট ওয়াই১ প্রো, বোল্ট ডব্লিউ৫০ এবং বোল্ট ডব্লিউ২০। কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইট বা ই-কমার্স সাইড অ্যামাজন থেকে কিনতে পারবেন ইয়ারবাডগুলো। জেনে নিন ইয়ারবাডগুলোর খুঁটিনাটি-

বোল্ট ওয়াই১ প্রো

বোল্ট ওয়াই১ প্রো ইয়ারবাডটিকে মেটালিক ফিনিশ দেওয়া হয়েছে। এতে রয়েছে ব্লিঙ্ক অ্যান্ড পেয়ার টেকনোলজি, যার মাধ্যমে ইউজাররা খুব দ্রুত ফোনের সঙ্গে কানেক্ট করতে পারবেন। নতুন প্রযুক্তি দেওয়া হয়েছে ইয়ারবাডটিতে, যা কলিং কোয়ালিটি বাড়াতে পারে এবং নয়েজ ক্যান্সেলেশন অফার করে। ১৩এমএম ড্রাইভার দেওয়া হয়েছে এবং বুমএক্স ব্যস সাপোর্ট করছে। অন্যান্য গুরুত্বপূর্ণ ফিচারের মধ্যে রয়েছে টাচ কন্ট্রোল, ভয়েস অ্যাসিস্ট্যান্ট সাপোর্ট এবং IPX5 ওয়াটার রেজিস্ট্যান্ট।

 

ইয়ারবাডটি একবার চার্জে টানা ৬০ ঘণ্টা চলতে পারে। একটি ইউএসবি-সি চার্জিং পোর্টের সাহায্যে ফাস্ট চার্জিংয়ে সক্ষম এটি। মাত্র ১০ মিনিটের চার্জেই ইয়ারবাডটি ১২০ মিনিটের প্লেব্যাক টাইম দিতে পারে। এই ইয়ারবাডটি কালো, লাল এবং নীল এই তিন রঙে পাওয়া যাবে। ভারতীয় বাজারে এর দাম ১ হাজার ৯৯ রুপি। বাংলাদেশি মুদ্রায় ১ হাজার ৪০০ টাকা।

বোল্ট ডব্লিউ৫০

 

আগের ইয়ারবাডের মতো এটিও জিন কোয়াড মিক ইএনসি প্রযুক্তি সাপোর্ট করে। যা ক্রিস্টাল-ক্লিয়ার ভয়েস কোয়ালিটি দিতে পারে এর সাহায্যে, যা কলিং ও গেমিংয়ের জন্য আদর্শ। ৪৫ এমএস আলট্রা লো ল্যাটেন্সি সাপোর্ট করে কমব্যাট গেমিং মোডে।ইয়ারবাডটি ৫০ ঘণ্টার প্লেটাইম দিতে পারে এটি ফাস্ট-চার্জিংও সাপোর্ট করে। মাত্র ১০ মিনিটের চার্জে ১৫০ মিনিটের প্লেটাইম দিতে পারে ইয়ারবাডটি। এই ইয়ারবাডটি লঞ্চ করা হয়েছে মাত্র ৯৯৯ রুপিতে। যা বাংলাদেশি মুদ্রায় ১ হাজার ৩০০ টাকা। অ্যাশ ব্ল্যাক, ব্লু লাস্টার, সিলভার স্যান্ড ও রুবি ব্রোঞ্জ এই কয়েকটি রঙে পাওয়া যাবে ইয়ারবাডটি।

 

বোল্ট ডব্লিউ২০

এই ইয়ারবাডটিতে কম্ব্যাট গেমিং মোড থাকার ফলে গেমাররা ৪৫ এমএস ল্যাটেন্সি সাউন্ড পাবেন। ১৩এমএম ড্রাইভার রয়েছে, যা বুমএক্স টেকনোলজি দ্বারা চালিত। সুপ্রিম ব্যস ও চমৎকার অডিও কোয়ালিটি সাপোর্ট করে ডিভাইসটি। এক চার্জে ৩২ ঘণ্টা ব্যবহার করতে পারবেন ইয়ারবাডটি এবং তার স্ট্যান্ডবাই টাইম ১২০ ঘণ্টা। মাত্র ১০ মিনিটের চার্জেই ১২০ মিনিটের প্লেটাইম দিতে পারে ডিভাইসটি। এই রেঞ্জের সবচেয়ে সস্তার ইয়ারবাড হলো বোল্ট ডব্লিউ২০, যার দাম মাত্র ৮৯৯ রুপি। যা বাংলাদেশি মুদ্রায় ১ হাজার ১৯৫ টাকা। তিনটি কালার অপশনে পাওয়া যাবে ইয়ারবাডটি- স্পেস, ব্ল্যাক, পাইন গ্রিন ও গ্লেসিয়ার ব্লু।