রাত ৩টাতেও ডেথ বোলিং করতে পারবেন মোস্তাফিজ

রাত ৩টাতেও ডেথ বোলিং করতে পারবেন মোস্তাফিজ

সংগৃহীত

ডেথ ওভারে বরাবরই ‘সুন্দর’ মোস্তাফিজুর রহমান। অনেকের মতে মোস্তাফিজই সময়ের সেরা ডেথ বোলার। শেষ সময়ে এসে যেখানে অন্যদের ভাবতে হয় সাত-পাঁচ, এই বাঁ হাতি যেন তা যেন করে ফেলেছেন ডাল-ভাত। যার প্রশংসা অনেকে অসংখ্যবার করেছেন। তবে নিক পোথাস যেন মুগ্ধতার বর্ণনা দিয়ে গেলেন।

আজ মিরপুরে নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেছিল বাংলাদেশ। তবে জেতেনি কেউ, বৃষ্টির পেটেই গেছে ম্যাচের ফলাফল। খেলা হয়েছে মোটে ৩৩.৪ ওভার। তবে এই সময়েই ধুলো জমে যাওয়া নামটা ফের স্মরণ করালেন মোস্তাফিজ। সাত ওভারে মাত্র ২৭ রান দিয়ে তুলে নেন ৩ উইকেট। যা নজর কেড়েছে সবার।

বৃষ্টিতে সিরিজের প্রথম ওয়ানডে ভেসে যাওয়ার পর সংবাদ সম্মেলনে দলের প্রতিনিধি হয়ে এসেছিলেন পোথাস। তিনিও বলে গেলেন এই পেসারের কথা। মোস্তাফিজের সাফল্যে দারুণ খুশি দলের ভারপ্রাপ্ত কোচ নিক পোথাস। তার ডেথ বোলিংয়ের সামর্থ্যের কথাও আরেকবার মনে করিয়ে দিয়েছেন তিনি।

পোথাস বলেন, ‘আমরা তার ডেথ বোলিংয়ের মান জানি। আপনি তাকে ভোররাত ৩টায় ডেকে তুলে ডেথ বোলিং করতে বলতে পারেন, সে তখনো বিশ্বের সেরা ব্যাটসম্যানদের সাথে সেটিই করবে।’

তবে পোথাস আরো উচ্ছ্বসিত, নতুল বলে মোস্তাফিজের ভালো করায়। নতুন বলে মাঝে খানিকটা সময় বাজে সময় পার করা এই পেসার, নিউজিল্যান্ডের বিপক্ষে দারুণ বল করেছেন ইনিংসের প্রথম স্পেলে। জোড়া উইকেট শিকার করেন এই সময়ে।

তিনি বলেন,‘দারুণ ব্যাপার এটি। ফিজ মাসখানেক ধরেই খেটে যাচ্ছে নতুন বলে ছন্দ ফিরে পেতে। অ্যালান ডোনাল্ডের সাথে কঠোর পরিশ্রম করেছে। সেগুলোর ফসলই দেখতে পাচ্ছেন। যা এসেছে ঠিক বিশ্বকাপের আগে, একেবারে উপযুক্ত সময়ে। তার জন্য অনেক ভালো লাগছে আমাদের।’