২০২৬ বিশ্বকাপ নিয়ে যে পরিকল্পনা মেসির

২০২৬ বিশ্বকাপ নিয়ে যে পরিকল্পনা মেসির

সংগৃহীত

কাতার বিশ্বকাপ জয়ের মধ্য দিয়ে বিশ্বের সেরা ফুটবলার বনে গেছেন লিওনেল মেসি। আর্জেন্টিনার জার্সিতে সব ট্রফি ছুঁয়ে দেখেছেন এই ক্ষুদে যাদুকর। স্বপ্নকে পাড়ি দেওয়া মেসি এখন উপভোগ করছেন ফুটবল। ইউরোপের ফুটবলকে বিদায় বলে পাড়ি জমিয়েছেন যুক্তরাষ্ট্র ফুটবলে। সেখানেও মিয়ামিকে দেখাচ্ছেন স্বপ্ন। মেসি বোধহয় এমনই। 

ফুটবলের বাইরে সময়টা যেমন উপভোগ করছেন মেসি, তেমনি ফুটবল মাঠে নিজেকে ছাড়িয়ে যাচ্ছেন প্রতিনিয়ত। ফুটবলের ফাঁকে এবার তারকা হোস্ট মিগু গ্রানাডোসকে একটি সাক্ষাৎকারে দিয়েছেন মেসি। টিওয়াইসি স্পোর্টসে প্রকাশিত সাক্ষাৎকারে মেসি জানিয়েছেন বেশকিছু তথ্য। যেখানে কথা বলেন ২০২৬ বিশ্বকাপ খেলা নিয়ে। 

আর্জেন্টিনার গণমাধ্যম দেয়া সাক্ষাৎকারে বিশ্বকাপজয়ী বলেন, ‘আমি জানি না যে আমি সেখানে (২০২৬ বিশ্বকাপ) থাকব কিনা। আমি এটা নিয়ে চিন্তা করছি না। কারণ এটা এখনও অনেক দূরে। কোপা আমেরিকার পর আমরা দেখব কী ঘটে। এটা (বিশ্বকাপে খেলা) নির্ভর করছে আমি কেমন বোধ করছি তার ওপর। এখনও তিন বছর বাকি আছে।’

আগামী ২০২৬ সালের বিশ্বকাপ যৌথভাবে অনুষ্ঠিত হবে যুক্তরাষ্ট্র, কানাডা ও মেক্সিকোতে। তখন মেসির বয়স বেড়ে দাঁড়াবে ৩৯ বছর। এই বয়সে ফুটবলারদের বিশ্বকাপে খেলার নজির খুব বেশি নেই। তাছাড়া, তিন বছর পর তার ফর্ম ও শারীরিক পরিস্থিতি কেমন থাকবে সেগুলোও বিবেচনার বিষয়। ফলে আপাতত তার ভাবনা জুড়ে রয়েছে আগামী বছর অনুষ্ঠেয় কোপা আমেরিকা।