বিপিএলের স্থানীয় প্লেয়ার্স ড্রাফটে সর্বোচ্চ ক্যাটাগরিতে মুশফিক

বিপিএলের স্থানীয় প্লেয়ার্স ড্রাফটে সর্বোচ্চ ক্যাটাগরিতে মুশফিক

বিপিএলের স্থানীয় প্লেয়ার্স ড্রাফটে সর্বোচ্চ ক্যাটাগরিতে মুশফিক

বাংলাদেশ প্রিমিয়ার লিগর (বিপিএল) টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টে নিলামের জন্য প্লেয়ার্স ড্রাফটে মোট ২০৩ জন স্থানীয় এবং ৪৪৩ বিদেশি খেলোয়াড়ের নাম রেখেছে  টুর্নামেন্টের গভর্নিং কাউন্সিল। আগামীকাল স্থানীয় একটি হোটেলে অনুষ্ঠিত হবে এ  নিলাম ।

স্থানীয় খেলোয়াড়দের ছয়টি ভাগে ভাগ করা হয়েছে। সর্বোচ্চ ক্যাটাগরিতে একমাত্র খেলোয়াড় মুশফিকুর রহিম। ‘এ’ ক্যাটাগরিতে সর্বোচ্চ ৮০ লাখ টাকা পাবেন এই উইকেটরক্ষক-ব্যাটার।‘বি’ ক্যাটাগরিতে চার ক্রিকেটার (৫০ লাখ টাকা), ‘সি’ ক্যাটাগরিতে ১৮ জন ক্রিকেটার (৩০ লাখ টাকা), ‘ডি’ ক্যাটাগরিতে ৩১ জন ক্রিকেটার (২০ লাখ টাকা), ‘ই’ ক্যাটাগরিতে ৭৫ জন ক্রিকেটার (১৫ লাখ টাকা), ‘এফ’ ক্যাটাগরিতে ২৯ জন ক্রিকেটার (১০ লাখ টাকা) এবং ‘জি’ ক্যাটাগরিতে ৪৫ জন ক্রিকেটারকে (৫ লাখ টাকা) রাখা হয়েছে।

বিদেশী ক্রিকেটারদেরও ২০  থেকে ৮০ হাজার ডলারের পারিশ্রমিকে ছয়টি ক্যাটাগরিতে রাখা হয়েছে
রশিদ খান, হাসারাঙ্গা ডি সিলভা, বাবর আজম, ব্রান্ডন কিং, মোহাম্মদ নবি ও অন্যান্য তারকারা আগামী বিপিএলে খেলবেন।এদিকে, গত মৌসুমে ঢাকা ফ্র্যাঞ্চাইজির অধিনায়ক বিতর্কিত অধিনায়ক নাসির হোসেনকে ডাফট থেকে বাদ দেয়া হয়েছে।

২০২১ সালের আবু ধাবি টি-টেন লিগে দুর্নীতি বিরোধী নিয়ম ভঙ্গের  কারনে অভিযুক্ত আটজন খেলোয়াড়, কর্মকর্তা এবং দলের মালিকদের মধ্যে নাম আছে নাসিরের। বর্তমানে ঐ ঘটনার তদন্ত চলছে।আগামী মৌসুমে নতুন দলের হয়ে খেলবেন সাকিব আল হাসান ও তামিম ইকবাল। ফরচুন বরিশাল থেকে রংপুর রাইডার্সে যোগ দিয়েছেন সাকিব। গত বছর খুলনা টাইগার্সের হয়ে খেলা তামিমকে সাকিবের জায়গা নিয়েছে বরিশাল।বিপিএলের আসন্ন আসরটি আগামী বছরের জানুয়ারিতে অনুষ্ঠিত হবে।

সূত্র : বাসস