ভিনিসিউস-নেইমারকে নিয়ে বিশ্বকাপ বাছাই পর্বে ব্রাজিলের দল ঘোষণা

ভিনিসিউস-নেইমারকে নিয়ে বিশ্বকাপ বাছাই পর্বে ব্রাজিলের দল ঘোষণা

ফাইল ছবি

বিশ্বকাপ বাছাই পর্বে প্রথম দুই ম্যাচেই জয় পেয়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। অক্টোবরে বিশ্বকাপ বাছাই পর্বের পরবর্তী দুই ম্যাচের জন্য ফের স্কোয়াড ঘোষণা করেছে কনফেডারেশন অব ব্রাজিল ফুটবল (সিবিএফ)। ভেনেজুয়েলা ও উরুগুয়ের বিপক্ষে ম্যাচের জন্য ২৩ সদস্যের স্কোয়াডে ইনজুরি কাটিয়ে ফিরেছেন রিয়াল মাদ্রিদের উইঙ্গার ভিনিসিউস জুনিয়র।

অক্টোবরের ১৩ ও ১৮ তারিখে বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচে যথাক্রমে ভেনেজুয়েলা ও উরুগুয়ের মুখোমুখি হবে ব্রাজিল। প্রথম ম্যাচটি নিজেদের মাটিতে হলেও দ্বিতীয় ম্যাচটি খেলতে উরুগুয়ে সফর করবে ফার্নান্দো দিনিজের দল। কঠিন এই পরীক্ষার জন্য ঘোষিত ২৩ সদস্যের দলে হ্যামস্ট্রিং ইনজুরি থেকে ফেরা ভিনিসিউস জুনিয়রকে জায়গা দিয়েছেন তিনি। এর আগে গত ২৫ আগস্ট সেল্টা ভিগোর বিপক্ষে ইনজুরিতে পড়ায় তিনি বলিভিয়া ও পেরুর বিপক্ষে ম্যাচ দুটি খেলতে পারেননি।

ব্রাজিল স্কোয়াড:

গোলরক্ষক: এডারসন (ম্যানসিটি), অ্যালিসন (লিভারপুল), লুকাস পেরি (বোতাফাগো);

ডিফেন্ডার: দানিলো (য়্যুভেন্তাস), রেনান লদি (মার্শেই), গ্যাব্রিয়েল ম্যাগালহাস (আর্সেনাল), মার্কুইনিয়োস (পিএসজি), নিনো (ফ্লুমিনেন্স), ভেন্দারসন (মোনাকো), কাইও হেনরিক (মোনাকো);

মিডফিল্ডার: আন্দ্রে (ফ্লুমিনেন্স), ব্রুনো গুইমিরেস (নিউক্যাসল), ক্যাসেমিরো (ম্যান ইউনাইটেড), জোয়েলিনটন (নিউক্যাসল), রাফায়েল ভেইগা (পালমেইরাস), গারসন (ফ্লামেঙ্গো);

ফরোয়ার্ড: গ্যাব্রিয়েল জেসুস (আর্সেনাল), মাথিয়াস কুনহা (উলভারহ্যাম্পটন), নেইমার জুনিয়র (আল-হিলাল), রিচার্লিসন (টটেনহ্যাম), রাফিনিয়া (বার্সেলোনা), রদ্রিগো (রিয়াল মাদ্রিদ) এবং ভিনিসিউস জুনিয়র (রিয়াল মাদ্রিদ)।