আখাউড়া স্থলবন্দর দিয়ে এল ১ হাজার টন ভাঙা পাথর

আখাউড়া স্থলবন্দর দিয়ে এল ১ হাজার টন ভাঙা পাথর

ফাইল ছবি

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারত থেকে দুই চালানে এক হাজার মেট্রিক টন ভাঙা পাথর আমদানি করা হয়েছে। প্রথম চালানে বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) ২২টি ট্রাকে ৫০০ এবং দ্বিতীয় চালানে শনিবার (২৩ সেপ্টেম্বর) আরও ৫০০ টন পাথর আমদানি করা হয়।

রোববার (২৪ সেপ্টেম্বর) সকালে পাথর আমদানির সত্যতা নিশ্চিত করেছেন আখাউড়া স্থলবন্দর কর্তৃপক্ষের ওয়্যারহাউজ সুপারিন্টেন্ডেন্ট মো. সামাউল ইসলাম।

আখাউড়া স্থলবন্দর কর্তৃপক্ষ সূত্রে আরও জানা যায়, আশুগঞ্জ নদীবন্দর থেকে আখাউড়া স্থলবন্দর পর্যন্ত নির্মাণাধীন চারলেন মহাসড়কের ভারতীয় ঠিকাদারি প্রতিষ্ঠান এফকনস্ ইনফ্রাস্ট্রাকচার লিমিটেড পাথরগুলো আমদানি করে। আখাউড়া স্থলবন্দরের সিঅ্যান্ডএফ এজেন্ট মেসার্স খলিফা এন্টারপ্রাইজ পাথরগুলো বন্দর থেকে ছাড়করণের কাজ করছে। আমদানিকৃত পাথর থেকে আখাউড়া স্থলশুল্ক স্টেশন কর্তৃপক্ষ নির্ধারিত হারে শুল্ক এবং স্থলবন্দর কর্তৃপক্ষ বিভিন্ন ধরনের মাশুল আদায় করছে।

মেসার্স খলিফা এন্টারপ্রাইজের প্রতিনিধি মোজাম্মেল হক জানান, বন্দর দিয়ে মোট ১ হাজার টন ভাঙা পাথর আমদানির জন্য এলসি খোলা হয়েছে। ভারত থেকে (বৃহস্পতিবার ৫০০ টন এবং শনিবার আরও ৫০০ টন) দুই চালানে এ পাথর আমদানি করা হয়েছে।

আখাউড়া স্থলবন্দর কর্তৃপক্ষের ওয়্যারহাউজ সুপারিন্টেন্ডেন্ট মো. সামাউল ইসলাম জানান, আমদানিকারক প্রতিষ্ঠান নির্ধারিত শুল্ক ও মাশুল পরিশোধের পর পাথর খালাস করবে।