পার্বতীপুরে ভূমিদস্যুদের শাস্তির দাবিতে মানববন্ধন

পার্বতীপুরে ভূমিদস্যুদের শাস্তির দাবিতে মানববন্ধন

ছবিঃ সংগৃহীত।

দিনাজপুরের পার্বতীপুর উপজেলার আমবাড়ি বাসস্ট্যান্ডে শনিবার (৩০ সেপ্টেম্বর) সকাল ১১ টায় একদল ভূমি দস্যুর শাস্তির দাবিতে এলাকাবাসী মানববন্ধন করেছে। এ মানববন্ধনে মোস্তফাপুর ইউনিয়নের কাশিপুর গ্রামের অন্তত ২ শতাধিক নারী ও পুরুষ অংশগ্রহণ করেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন, মশিউর মোল্লা, মোমিন মোল্লা প্রমুখ। বক্তারা অভিযোগ করেন, আব্দুর রাজ্জাক গং সম্প্রতি মশিউর মোল্লার দীর্ঘদিনের ভোগ দখলীয় বেশ কিছু জমি লাঠিয়াল বাহিনী দিয়ে জবর দখল করে নেয়। এতে বাঁধা দিতে গেলে প্রতিপক্ষ রাজ্জাক ও তার লাঠিয়াল বাহিনী মশিউর, মোমিন, মোয়াজ্জেম, আনোয়ার ও বেলালকে গুরুতর আহত করে।

এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হলেও পুলিশ এখনও কাউকে গ্রেফতার করতে পারেনি। আসামীরা দোর্দণ্ড প্রতাপে ঘুরে বেড়াচ্ছে এবং বাদীকে মামলা তুলে নিতে হুমকি প্রদান করছে। বক্তারা সকল আসামীদের গ্রেফতারের দাবী জানিয়ে বলেন, অন্যথায় গ্রামবাসীদেরকে নিয়ে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে।

এ বিষয়ে আমবাড়ী পুলিশ তদন্ত কেন্দ্রের আইসি নূর আলম সিদ্দিক জানান, আব্দুর রাজ্জাক সহ মামলার অন্যান্য আসামীদের গ্রেফতারের জন্য আমি নিজেই বিভিন্ন স্থানে অভিযান চালিয়েছি কিন্তু তাদেরকে খুঁজে পাওয়া যাচ্ছে না।