এবার উজবেকিস্তানকে হারালো বাংলাদেশ

এবার উজবেকিস্তানকে হারালো বাংলাদেশ

সংগৃহীত

এশিয়ান গেমস হকির চতুর্থ ম্যাচে স্থানীয় সময় আজ শনিবার বিকেলে গংশু ক্যানাল স্পোর্টস পার্ক স্টেডিয়ামে উজবেকিস্তানকে ৪-২ গোলে হারিয়েছে বাংলাদেশ। বাংলাদেশের হয়ে জোড়া গোল করেন মোহাম্মদ আশরাফুল ইসলাম। একটি করে গোল করেন মোহাম্মদ আরশাদ হোসেন ও আমিরুল ইসলাম।

এদিন ম্যাচের ১০ মিনিটের মাথায় পেনাল্টি কর্নার পায় বাংলাদেশ। পেনাল্টি থেকে আশরাফুল গোল করে এগিয়ে নেন দলকে। তার গোলে এগিয়ে থেকে প্রথম কোয়ার্টার শেষ করে বাংলাদেশ।

দ্বিতীয় কোয়ার্টারে ১৭ মিনিটের মাথায় উজবেকিস্তানের রুসলান কারিমোভ গোল করে সমতা ফেরান। ২১ মিনিটের মাথায় বাংলাদেশের আরশাদ ফিল্ড গোল করে আবার এগিয়ে নেন দলকে।

তবে বেশিক্ষণ লিড ধরে রাখতে পারেনি। ২৬ মিনিটের মাথায় উজবেকিস্তানের জনিবেক ওবলোকুলোভ গোল করে সমতা ফেরান। তাতে ২-২ গোলের সমতায় শেষ হয় দ্বিতীয় কোয়ার্টারের খেলা।

এরপর শেষ কোয়ার্টারে অবশ্য বাংলাদেশ দারুণ খেলে। ৪২ মিনিটে আশরাফুল গোল করে দলকে এগিয়ে নেন ৩-২ ব্যবধানে। আর শেষ মুহূর্তে (৫২ মিনিট) আমিরুলের গোলে বাংলাদেশ ৪-২ ব্যবধানের জয় পায়।

এই জয়ে ৪ ম্যাচ থেকে ৬ পয়েন্ট সংগ্রহ করে ‘এ’ গ্রুপের পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে অবস্থান নিয়েছে বাংলাদেশ। ফলে ৭ম-৮ম স্থান নির্ধারণী ম্যাচ খেলবে আশরাফুল-মিমোরা। দুই গ্রুপের পয়েন্ট টেবিলের শীর্ষ দুটি করে দল খেলবে সেমিফাইনাল। সেখান থেকে বিজয়ী দুটি দল খেলবে ফাইনাল।

এর আগে গত বৃহস্পতিবার সিঙ্গাপুরকে ৭-৩ ব্যবধানে হারিয়েছিল বাংলাদেশ। প্রথম ম্যাচে জাপানের কাছে ৭-২ গোলে এবং পরের ম্যাচে পাকিস্তানের কাছে হারে ৫-২ গোলে হেরেছিল লাল-সবুজের প্রতিনিধিরা। সোমবার (০২ অক্টোবর) শেষ ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত।